ইতালির রাজধানী রোমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) স্থানীয় একটি রেস্টুরেন্টে ইতালি আওয়ামী লীগের উদ্যোগে কেক কেটে আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়। এ উপলক্ষে একটি আলোচনা সভারও আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইতালি আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন। সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সর্ব ইউরোপ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কে এম লোকমান হোসেন। বিশেষ অতিথি ছিলেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের মহিলা সম্পাদক হোসনে আরা বেগম, সাবেক আওয়ামী লীগের সহসভাপতি জসিম উদ্দিন।

এসময় আরও উপস্থিত ছিলেন- নজরুল ইসলাম নাঝি, সাবেক সাংগঠনিক সম্পাদক দীন মোহাম্মদ দীনু, কৃষক লীগ নেতা মঞ্জুর আহমেদ মঞ্জু, আব্দুর রশিদ, মজিবুর রহমান, রোম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি স্বপন হাওলাদার, জি আর মানিক, ইতালি যুব লীগের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

এসময় বক্তারা প্রধানমন্ত্রীর শক্তিশালী নেতৃত্বের কথা তুলে ধরেন। দেশের উন্নয়নের অবকাঠামোর চিত্র তুলে ধরে তারা বলেন, পদ্মা সেতু আমাদের বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবার শক্তি যুগিয়েছে। দক্ষিণাঞ্চলের মানুষ এখন অল্প সময়ের মধ্যেই নিজ গন্তব্যে পৌঁছাতে পারছেন। দেশের জনগণের জন্য প্রধানমন্ত্রী এই সুবিধা করে দিয়েছেন।

বক্তারা আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। এর ধারাবাহিকতা ধরে রাখতে নেত্রীর হাত শক্তিশালী করতে হবে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। অন্যথায় দেশের উন্নয়নে কুচক্রী মহল আঘাত হানার চেষ্টা করবে।

এমএইচএস