সভাপতি রফিকুল ইসলাম হেলাল, সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ নুর ও সাংগঠনিক সম্পাদক নুরুল আবছার বাবুল

চট্টগ্রাম সমিতি কাতারের নতুন কমিটি গঠন করা হয়েছে। রফিকুল ইসলাম হেলালকে সভাপতি, নুর মোহাম্মদ নুরকে সাধারণ সম্পাদক ও নুরুল আবছার বাবুলকে সাংগঠনিক সম্পাদক ঘোষণা করা হয়। 

বৃহস্পতিবার (১১ মার্চ) কাতার সরকারের স্বাস্থ্যবিধি অনুসরণ করে আয়োজিত বিশেষ অধিবেশনে আনুষ্ঠানিকভাবে নতুন কার্যকরী কমিটি ঘোষণা করেন সার্চ কমিটির সদস্য মুক্তিযোদ্বা ওমর ফারুক চৌধুরী। এসময় সার্চ কমিটির সদস্য শামশুল আলম, ব্যাংকার মোহাম্মদ মোসলেম উদ্দিন, ইউসুফ সিকদার, মো. হাসান বিল্লাহ, শাহনেয়াজ চৌধুরী, মেরাজ আহমেদ উপস্থিত ছিলেন। 

এছাড়াও উপস্থিত ছিলেন কাতারের বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিত্ব হাসান মাহবুব, আবদুল জলিল, মো. মোরশেদ, মৌলানা কেফায়েত উল্লাহ, মো. জাহাঙ্গীর আলম, মিজানুর রহমান, সাইফুর রহমান সবুজ, সাইদুল আক্তার, সৈয়দ আরিফ উদ্দিন, মুহাম্মদ সাজ্জাদুল হকসহ প্রমুখ।

সমিতির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিগত কয়েক মাসের আলোচনা, পর্যালোচনা শেষে সম্মেলনের মাধ্যমে সর্বসম্মতিক্রমে বহুল প্রতীক্ষিত চট্টগ্রাম সমিতি কাতারের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। জুম অনলাইন প্লাটফর্মে সবার সঙ্গে পুনরাবৃত্তি আলোচনা হলেও করোনার বিস্তার ঠেকাতে গণজমায়েতের ওপর স্থানীয় বিধিনিষেধের কারণে সবাইকে নিয়ে কমিটি ঘোষণার বিশেষ অধিবেশনে উপস্থিত করানো সম্ভব হয়নি। 

মহামারি পরবর্তী সময়ে সকলের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। এই কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবে।

কাতার প্রবাসী চট্টগ্রামের মানুষের পাশে থাকার প্রত্যয় নিয়ে ও বিশেষ করে সুবিধা বঞ্চিতদের কল্যাণে সংগঠনকে অধিকতর কল্যাণমুখী করার লক্ষে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন কাতারের স্বনামধন্য ব্যবসায়ী ও সমিতির নব নির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম হেলাল (সিআইপি)। তিনি বলেন, সাধারণ প্রবাসীরা আমাদের কাছে নয় বরং আমরা তাদের কাছে পৌঁছার চেষ্টা মাথায় নিয়ে কাজ করব ইনশাল্লাহ। 

তাত্ক্ষণিক এক প্রতিক্রিয়ায় সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ (নুর) বলেন, চট্টগ্রাম সমিতি কাতার গঠনের একজন রুপকল্পক ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে আমাকে আবারও কাতারপ্রবাসী চট্টগ্রামবাসীরা দায়িত্ব অর্পণ করেছে। আমিও সব প্রবাসীর কল্যাণ ও মানবতার সেবায় কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। তিনি এই লক্ষে চট্টগ্রামের সকল কাতার প্রবাসীদের এক ছাতার নিচে সংঘবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।  

ওএফ