সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য কানাডায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে অ্যাওয়ার্ড পেয়েছেন দীন ইসলাম। শুক্রবার (১৯ মে) জাতীয় অ্যাথনিক প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল অব কানাডা থেকে তিনি এ অ্যাওয়ার্ড পান।

টরেন্টোর সিটি হলে অনুষ্ঠিত অ্যাওয়ার্ড বিতরণী অনুষ্ঠানে দীন ইসলামকে প্রেস কাউন্সিলের ব্যাচ পরিয়ে দেন কানাডার অন্টারিও সরকারের ইনফ্রাসট্টাচার মন্ত্রী কিংগা সুরমা। এসময় তার হাতে ক্রেস্ট তুলে দেন মন্ত্রী।

দীন ইসলাম ছাড়াও এ অনুষ্ঠানে ফিলিপাইন, ব্রাজিল কমিউনিটিসহ ১৫ জনকে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। জাতিসংঘ ঘোষিত বার্ষিক প্রেস ফ্রিডম ডের এ অনুষ্ঠানে জাতীয় অ্যাথনিক প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল অব কানাডার প্রেসিডেন্ট অ্যান্ড সিইও থমাস এস. সরাস, ভাইস প্রেসিডেন্ট মারিয়া ভৌটসিনাসসহ অন্টারিও সরকারের মন্ত্রী, এমপিপি এবং টরেন্টো সিটি কাউন্সিলরসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দীন ইসলাম বাংলাদেশে দৈনিক মানবজমিন পত্রিকায় এক যুগের বেশি সময় ধরে সাংবাদিকতা করেছেন। বর্তমানে তিনি কানাডার টরেন্টো থেকে প্রকাশিত ভোরের আলো পত্রিকার বার্তা সম্পাদক। একইসঙ্গে তিনি প্রবাসী টিভির উদ্যোক্তা পরিচালক।

এফকে