সিঙ্গাপুরের পান-দ্বীপ এক্সপ্রেসওয়েতে (পিআইই) যাত্রীবাহী একটি ট্রিপার ট্রাকের সঙ্গে একটি লরির ধাক্কায় বাংলাদেশি এক শ্রমিক নিহত হয়েছেন। ওই ঘটনায় আহত হয়েছেন ১৬ অভিবাসী শ্রমিক। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত বাংলাদেশি শ্রমিকের নাম তোফাজ্জল হোসেন (৩৩)। বাড়ি লক্ষ্মীপুর জেলায়। দেশটির সিভিল ডিফেন্স ফোর্স বিষয়টি নিশ্চিত করেছে। সংস্থাটি জানায়, বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে দুর্ঘটনাটি ঘটে। ওই ঘটনায় ৩৬ বছর বয়সী লরিচালককে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার ভোর ৬টায় জলান বাহারের বাইরে চাঙ্গি বিমানবন্দরের কাছে পান-দ্বীপ এক্সপ্রেসওয়েতে (পিআইই) দুর্ঘটনাটি ঘটে।

সংস্থাটি আরও জানায়, দুর্ঘটনার পর লরির পেছনের বগিতে দু’জন আটকা পড়েন। তাদের হাইড্রোলিক সরঞ্জাম ব্যবহার করে উদ্ধার করা হয়। আহত লরির যাত্রীদের সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল ও এনজি টেং ফং জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানায়, আহতরা সবাই বিদেশী শ্রমিক। তারা ব্রাইট এশিয়া কনস্ট্রাকশন কোম্পানিতে কাজ করেন।

 যাত্রীবাহী একটি ট্রিপার ট্রাকের সঙ্গে লরির ধাক্কায় দুর্ঘটনাটি ঘটে

নিহত তোফাজ্জল হোসেনের মরদেহ দেশে পাঠানো হবে কি না— সে বিষয়ে সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনে যোগাযোগ করা হলে লেবার কাউন্সিলর আতাউর রহমান বলেন, দুর্ঘটনার বিষয়ে আমরা সিঙ্গাপুর পুলিশের কাছ থেকে বিস্তারিত তথ্য পেয়েছি। ওই ঘটনায় আমরা অত্যন্ত দুঃখ প্রকাশ করছি। আমাদের প্রবাসী কোনো ভাইয়ের এমন নির্মম মৃত্যু আশা করি না।

‘সিঙ্গাপুর পুলিশের পক্ষ থেকে অফিসিয়ালি আমাদের মেইল পাঠালে আমরা কোম্পানির সঙ্গে যোগাযোগ করে খুব দ্রুত সময়ের মধ্যে মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করব। এ বিষয়ে হাইকমিশন সর্বাত্মক সহযোগিতা করবে।’

এমএআর/