স্পেনে বেড়ে ওঠা বাংলাদেশি নতুন প্রজন্মের কাছে ক্রিকেট খেলাকে পৌঁছে দিতে বার্সেলোনায় জুনিয়র ক্রিকেট প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। প্রতি সপ্তাহের শনি এবং রোববার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই প্রশিক্ষণ চলবে বলে জানিয়েছে আয়োজক সংগঠন বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাব।

এই ক্রীড়া সংগঠনটি বার্সেলোনার বাংলাদেশি ক্রিকেটারদের দ্বারা পরিচালিত। ক্লাবটির অভিজ্ঞ ও সিনিয়র ক্রিকেটারদের সমন্বয়ে নিয়মিত পরিচালিত হবে প্রশিক্ষণ কর্মশালা। বার্সেলোনার শাহজালাল জামে মসজিদ সংলগ্ন মাঠ পিস্তা নেগরায় অস্থায়ীভাবে চলবে এ ক্রিকেট অনুশীলন।

শনিবার (২২ মে) সকালে শহরের বাংলাদেশি অধ্যুষিত এলাকা রাভালের পিস্তা নেগরায় জুনিয়র ক্রিকেট প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ক্লাবের সভাপতি আশরাফ হোসেন মামুন এবং সাধারণ সম্পাদক ময়েজ উদ্দিনের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বার্সেলোনায় নিযুক্ত বাংলাদেশের কাউন্সিলর রামন পেদ্রো বেরনাউস, বার্সেলোনা সিটি করপোরেশন কর্মকর্তা পাটরিছিয়া মারিতেজ, অর্চনা দেব, নবনির্বাচিত শহর রক্ষক দাভিদ বোনদিয়া, কাতালোনিয়া ক্রিকেট ফেডারেশনের সাধারণ সম্পাদক হাফিজ সারওয়ার, বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাবের সহ-সভাপতি নোমান সুমন, ওসমানী নগর বালাগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি শফিউল আলম শফি, বিয়ানীবাজার জনকল্যাণ অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান সুমন, মানবাধিকার কর্মী মোহাম্মদ কামরুল, ব্যবসায়ী ও কমিউনিটি ব্যক্তিত্ব ফয়সাল আহমেদ, কিংস ক্রিকেট ক্লাবের অধিনায়ক মোহন রহমান, কমিউনিটি ব্যক্তিত্ব গিয়াস উদ্দিন, ব্যবসায়ী রুহুল আমীন, স্বাস্থ্যকর্মী মঞ্জু স্বপন, স্পেনে বাংলা গণমাধ্যমের প্রতিনিধিত্বশীল সংগঠন স্পেন বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ জুনিয়র ক্রিকেটারদের অভিভাবক এবং ক্লাবের খেলোয়াড়রা।

অতিথিরা তাদের বক্তব্যে বিদেশের মাটিতে বাংলাদেশের জনপ্রিয় এই ক্রিকেট খেলাকে তুলে ধরাসহ খেলাধুলার বিষয়কে প্রাধান্য দেওয়ার জন্য বাংলাদেশ কিংস ক্রিকেট ক্লাবের ভূয়সী প্রশংসা করেন। এছাড়া বক্তারা যেকোনো প্রয়োজনে ক্লাবের পাশে থেকে সহযোগিতা করার প্রত্যাশা ব্যক্ত করেন।

প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধনের পর ক্লাবের সহ-সাধারণ সম্পাদক ফরহাদ মীর রাজনের উপস্থাপনায় স্থানীয় হলরুমে অতিথিদের নিয়ে ক্লাবের জার্সি উন্মোচন করা হয়।

বাংলাদেশিদের মানি ট্রান্সফারসহ বহুমুখী সেবা দানকারী প্রতিষ্ঠান ডট মিডিয়া’র স্পন্সরে ক্লাবের খেলোয়াড় এবং কলাকুশলীদের মধ্যে নতুন জার্সি বিতরণ করা হয়।

এসএসএইচ