উত্তর আমেরিকার সেন্ট্রাল ফ্লোরিডায় বসবাসরত সাংবাদিক, কলামিস্ট ও উত্তর আমেরিকা প্রথম আলোর বিশেষ প্রতিনিধি জুয়েল সাদত ৩৫তম ওয়াশিংটন ফোবানার কো-চেয়ারপারসন মিডিয়া হিসেবে মনোনীত হয়েছেন। তিনি ফোবানার ম্যাগাজিন কমিটির কো-চেয়ারপারসন হিসেবেও দায়িত্ব পালন করছেন।

উত্তর আমেরিকার মিডিয়া ব্যক্তিত্ব জুয়েল সাদাত দীর্ঘদিন থেকে ফোবানার নানা ইভেন্টে যুক্ত আছেন। তিনি বিগত ১০ বছর থেকে নানা শহরের ফোবানার হোস্ট কমিটিতে সম্পৃক্ত ছিলেন।

তিনি ২০১১ সালে ওরলান্ডো ফোবানার কো কনভেনর (মিডিয়া), ২০১৭ সালে মায়ামী ফোবানায় মিডিয়া কো-চেয়ারপারসন, ২০১৮ সালে আটলান্টা ফোবানায় মিডিয়া কো কনভেনর, ২০১৯ নিউইয়র্ক ফোবানা ও ২০২০ সালে ডালাস ফোবানায় গুড ইউল ও প্রমোশন কমিটিতে জড়িত ছিলেন। তবে ওয়াশিংটনের ৩৫তম ফোবানায় ম্যাগাজিন ও মিডিয়াতে যৌথ কমিটিতে কো চেয়ারপারসন হিসাবে গত দেড় বছর থেকেই সম্পৃক্ত আছেন। 

কমিউনিটি ব্যক্তিত্ব জুয়েল সাদাত বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি প্রবাসীদের অন্যতম মুখপাত্র ‘প্রবাসের নিউজের’ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। 

জুয়েল সাদতের ছয়টি গন্থ ও একটি কবিতার সিডি প্রকাশিত হয়েছে। প্রকাশের অপেক্ষায় রয়েছে তিনটি গ্রন্থ। তিনি প্রবাসীদের অন্যতম চ্যারিটি বাংলাদেশ গ্রিন ক্রিসেন্ট সোসাইটির গভর্নর হিসেবে দায়িত্ব পালন করছেন। 

৩৫তম ওয়াশিংটন ফোবানা আগামী ২৬, ২৭ ও ২৮ নভেম্বর ওয়াশিংটনের পার্শ্ববর্তী মেরিল্যান্ডের গ্যালর্ড ন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৩৫তম ওয়াশিংটন ফোবানার কনভেনর হিসেবে আছেন কমিউনিটি লিডার জি আই রাসেল ও মেম্বার সেক্রেটারি সাংবাদিক শিব্বীর আহমেদ। ফোবানা উত্তর আমেরিকায় প্রবাসীদের অন্যতম বার্ষিক কনভেনশন। বিগত ৩৪ বছর থেকে ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হয়ে আসছে। গত ৩৪তম ফোবানা করোনার কারণে ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে। এছাড়া ৩৫তম ফোবানা করোনার কারণে সেপ্টেম্বরের পরিবর্তে নভেম্বরে ২৬ থেকে ২৮ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এসএসএইচ