তুরস্কে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য ৮ হাজার শীতবস্ত্র পাঠিয়েছে বেসরকারি সংস্থা আস-সুন্নাহ ফাউন্ডেশন। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন আস সুন্নাহ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাওলানা সাব্বির আহমাদ।

তিনি জানান, ঢাকাস্থ তুরস্কের দূতাবাসে ত্রাণসামগ্রী হস্তান্তর করা হয়েছে। পর্যায়ক্রমে কয়েকধাপে দূতাবাসের পক্ষ থেকে তা ক্ষতিগ্রস্তদের মাঝে পৌঁছিয়ে দেওয়া হবে। ইতোমধ্যে বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাতে ত্রাণ সামগ্রী নিয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তুরস্কের উদ্দেশে একটি ফ্লাইট রওয়ানা হয়েছে।

এর আগে আস-সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, তুরস্কের ভূমিকম্পদুর্গত মানুষের জন্য ইউরোপিয়ান স্ট্যান্ডার্ডের মাইনাস টেন ডিগ্রিতে ব্যবহার উপযোগী ২৪৭২টি জ্যাকেট হস্তান্তর করা হয়েছে। এসব ত্রাণসামগ্রী কার্গো বিমানযোগে সরাসরি  তুরস্কের দুর্গত এলাকায় পৌঁছানো হবে। আল্লাহর ইচ্ছায় পর্যায়ক্রমে দূতাবাসের চাহিদা অনুযায়ী আরো ত্রাণসামগ্রী পৌঁছানো হবে বলে জানানো হয়।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রকাশনা বিভাগের সম্পাদক আবুল কাসেম আদিল জানান, আস-সুন্নাহ ফাউন্ডেশন তুর্কি দূতাবাসের চাহিদা অনুসারে তুরস্কে পাঠানোর জন্য এরই মধ্যে তিন হাজার প্যাডিং জ্যাকেট ক্রয় করেছে। ফাউন্ডেশনের তত্ত্বাবধানে পাঁচ থেকে ছয় হাজার প্যাডিং জ্যাকেট পাঠানোর পরিকল্পনা রয়েছে। 

উল্লেখ্য, ভয়াবহ ভূমিকম্পের পর তুরস্ক ও সিরিয়ায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে উদ্ধারকারী দলসহ একাধিক ত্রাণের চালান পাঠানো হয়েছে। সরকারের পক্ষ থেকে পাঠানো ত্রাণের মধ্যে আছে তাঁবু, শুকনো খাবার, ওষুধ, শীতবস্ত্র ইত্যাদি। 

এনটি