দুবাই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বিজয়ী হাফেজ সালেহ আহমাদ তাকরিমকে অভিনন্দন জানিয়েছেন মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশের জনপ্রিয় ইসলামী আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী। তাকরিমের এই বিজয়কে লাল সবুজের বিশ্বজয় বলে মন্তব্য করেছেন তিনি। তাকরিমের এই অর্জন কিশোর-তরুণের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে বলেও মনে করেন এই ইসলামিক স্কলার।

বুধবার (৫ এপ্রিল) নিজের ভেরিফাই ফেসবুক পেইজে তিনি বলেন, ‘বেদনার্ত বাংলাদেশের জন্য এক বিশাল আনন্দের পরশ! আবারও লাল সবুজের বিশ্ববিজয়! দুবাই আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করেছে সালেহ আহমাদ তাকরিম। মাশাআল্লাহ! তাবারাকাল্লাহ!
কুরআনের মাসে এ বিজয় ছিনিয়ে আনার জন্য তোমায় আন্তরিক অভিনন্দন। এ বিজয় লক্ষ কিশোর তরুণের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।’

প্রসঙ্গত, গত ২৪ মার্চ থেকে শুরু হওয়া দুবাই আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার ২৬তম পর্বে প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশের কিশোর সালেহ আহমাদ তাকরিম । মঙ্গলবার (৪ এপ্রিল) দুবাই এক্সপো সিটির আল-ওয়াসাল প্লাজায় অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তাঁকে পুরস্কার ও সম্মাননা তুলে দেন শেখ মুহাম্মদ বিন রশিদ বিন মুহাম্মদ রশিদ আলে-মাকতুম। 

এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান লাভ করে ইথিওপিয়ার আব্বাস হাদি উমর ও তৃতীয় স্থান লাভ করে সৌদি আরবের খালিদ সুলাইমান সালিহ আল-বারকানি।

যৌথভাবে চতুর্থ স্থান লাভ ক্যামেরুনের নুরুদ্দিন ও ইন্দোনেশিয়ার ফাতওয়া হাদিস মাওলানা এবং ষষ্ঠ স্থান লাভ করে কেনিয়ার আবদুল আলিম আবদুর রহিম মুহাম্মদ হাজি।

যৌথভাবে সপ্তম স্থান লাভ করে সিরিয়ার মুহাম্মদ হাজ আসআদ ও ইয়েমেনের মুহাম্মদ আবদুহু আহমদ কাসিম। যৌথভাবে নবম স্থান লাভ করে ব্রুনাইয়ের আবদুল আজিজ বিন নুর নাসরান ও মরক্কোর হামজা মুসতাকিম। 

এনটি