এশিয়ান ইনডোর অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান শনিবার ১১ ফেব্রুয়ারি ৬০ মিটারে স্বর্ণপদক জিতেছেন। তবে তিনি পদকটি গতকাল জিতলেও আজ তার গলায় তা পড়িয়ে দেওয়া হয়েছে। 

কাজাখস্তানে পুরস্কার প্রদান মঞ্চে ৬০ মিটার পুরুষ ইভেন্টে পদক দেওয়ার সময় বেজে উঠেছিল বাংলাদেশের জাতীয় সংগীত, ‘ আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’। নিয়মানুযায়ী আন্তর্জাতিক প্রতিযোগিতার ইভেন্টে কোনো ক্রীড়াবিদ চ্যাম্পিয়ন হলে সেই দেশের জাতীয় সংগীত বাজানো হয়। একসাথে অনেক দেশের ক্রীড়াবিদের সামনে কাজাখস্তানের মতো দূর দেশে বাংলাদেশের জাতীয় সংগীত বেজে উঠার উপলক্ষ তৈরি করেছেন ইমরানুর রহমান।

অ্যাথলেটিক্স তো বটেই, বাংলাদেশের ক্রীড়াঙ্গনে ব্যক্তিগত পর্যায়ের অন্যতম বড় সাফল্য এটি। যা এই প্রতিযোগিতার অত্যন্ত মর্যাদাপূর্ণ আসর। এশিয়ান গেমসে ব্যক্তিগত ইভেন্টে ১৯৮৬ সালে বক্সার মোশাররফ ব্রোঞ্জ জিতেছিলেন। ইমরানের এই স্বর্ণপদক দেশের ভাবমূর্তিকে এক উচ্চ শিখরে নিয়ে গেছে।

বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রাকিব মন্টু, দ্রুততম মানবী শিরিন আক্তার ও ফেডারেশনের কোষাধ্যক্ষ জামাল আগামীকাল দেশে পৌঁছাবেন। আর তাদের একদিন পরই পৌঁছাবেন এশিয়ান ইনডোরে স্বর্ণজয়ী ইমরান।

এজেড/এফকে