মুজিব বর্ষ ১ম মহিলা দাবা লিগে বাংলাদেশ নৌবাহিনী চ্যাম্পিয়ন হয়েছে। বাংলাদেশ নৌবাহিনী ৮ খেলায় পূর্ণ ১৬ পয়েন্ট পেয়ে এককভাবে পয়েন্ট তালিকায় এককভাবে শীর্ষে থেকে এক রাউন্ড আগেই চ্যাম্পিয়ন হয়েছে।

১৩ পয়েন্ট নিয়ে বাংলাদেশ পুলিশ দ্বিতীয় স্থানে, ১২ পয়েন্ট করে নিয়ে পয়েন্ট নিয়ে তিতাস ক্লাব তৃতীয় স্থানে এবং ১১ পয়েন্ট নিয়ে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ চতুর্থ স্থানে রয়েছে। বাংলাদেশ পুলিশ অনেক শক্তিশালী দল গড়েও এবার চ্যাম্পিয়ন হতে পারেনি।  

আজ (বুধবার) অষ্টম রাউন্ডের খেলায় বাংলাদেশ নৌবাহিনী ৩-১ গেম পয়েন্টে বসির মেমেরিয়াল চেস ক্লাবকে পরাজিত করে। বাংলাদেশ নৌবাহিনীর পক্ষে মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা ও ওয়াদিফা আহমেদ যথাক্রমে বসির মেমোরিয়াল চেস ক্লাবের ফাহমিদা আফরোজ, শ্রেয়া পোদ্দার ও মারুফা আজাদ সুকন্যাকে পরাজিত করেন। 

বসির মেমোরিয়াল চেস ক্লাবের ওয়ারসিয়া খুশবু বাংলাদেশ নৌবাহিনীর কাজী জারিন তাসনিমকে পরাজিত করেন। বাংলাদেশ পুলিশ এ রাউন্ডে ৪-০ গেম পয়েন্টে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে পরাজিত করে। 

বাংলাদেশ পুলিশের পক্ষে মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস, মহিলা ফিদে মাস্টার তনিমা পারভীন, আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন ও আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ যথাক্রমে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের ইসাবা মাসনুন, সুমি আক্তার, হামিদা মাহমুদ ও কৌমুদী নার্গিসকে পরাজিত করেন। আগামীকাল (বৃহস্পতিবার) নবম ও শেষ রাউন্ডের খেলা। খেলা শেষে পুরস্কার প্রদান অনুষ্ঠান হবে।

এজেড/এনইউ