৩০৭ রানের বিশাল লক্ষ্য টপকাতে নেমে দ্রুত ৩ উইকেট হারিয়ে বসে আফগানিস্তান। এরপর চতুর্থ উইকেট জুটি জমিয়ে তুলেছেন রাহমত শাহ আর নাজিবউল্লাহ জাদরান। ১৬তম ওভারে পানি পান বিরতির পর ফিরে ব্রেক থ্রু পেয়েই গেছিল বাংলাদেশ দল। তবে সাকিব আল হাসানের বলে নাজিনউল্লাহর সহজ ক্যাচ ছেড়ে দেন শফিকুল ইসলাম। পরেই বলেই দেখা যায় নাটকীয় এক ঘটনা।

সাকিবের করা বল সোজা খেলেন নাজিবউল্লাহ। সেটি সরাসরি আঘাত করে নন স্ট্রাইক প্রান্তের স্টাম্পে। তখন নন স্ট্রাইক প্রান্তের ব্যাটসম্যান রহমত ছিলেন নিজের সীমানার বাইরে। বাংলাদেশি ফিল্ডাররা রান আউটের আবেদন করলে সেটি সিদ্ধান্তর জন্য টিভি আম্পায়ারের কাছে দেন ফিল্ড আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। যা একবার দেখেই আউটের সিদ্ধান্ত দেন টিভি আম্পায়ার গাজী সোহেল। জায়ান্ট স্ক্রিনে ভেসে আসে আউটের সিদ্ধান্ত।

তবে বোলার সাকিব আল হাসান নিজেই জানান, এটি আউট নয়। কারণ বল তার হাতে স্পর্শ না করেই সরাসরি উইকেট ভাঙে। ধারাভাষ্যকার শামীম আশরাফ চৌধুরির ভাষ্য থেকে জানা যায় বিষয়টি।

সাকিবের এই আবেদনের পর সে ঘটনা আবার ভালোভাবে পরীক্ষা করেন টিভি আম্পায়ার। রিপ্লেতে দেখা যায়, সাকিব বলে স্পর্শ করতে পারেননি। সিদ্ধান্ত পরিবর্তন করেন গাজী সোহেল। নতুন সিদ্ধান্তে নট আউট ভেসে আসে জায়ান্ট স্ক্রিনে। সাকিবের স্পোর্টসম্যানশিপের সৌজন্য আউট হয়েও নট আউট রহমত শাহ।

টিআইএস/এনইউ