বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যকার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের মধ্য দিয়ে শেষ হয়ে গেল আফগানদের বাংলাদেশ সফর। সিরিজের শেষ ম্যাচ জিতে এবার দেশের বিমান ধরবেন রশিদ খানরা। যাওয়ার আগে বাংলাদেশি এক ভক্তের আবদার মিটিয়ে গেলেন রশিদ। বিশেষ চাহিদা সম্পন্ন তরুণকে নিজের স্বাক্ষর করা বল উপহার দিলেন আফগানিস্তানের এই লেগি।

ম্যাচ শেষের পর সবে শেষ হলো পুরস্কার বিতরণী পর্ব। সে সময় রশিদকে ঘিরে সংবাদমাধ্যম কর্মীদের ভিড়। সে ভিড়ের মধ্যেই রশিদকে জড়িয়ে ধরলেন এক সমর্থক। এমন দৃশ্যে হইচই পড়ে যাওয়ার কথা, তবে বিশেষ চাহিদা সম্পন্ন হওয়ায় তেমন কিছু ঘটল না। 

আল আমিন নামের ১৮ বছর বয়সী এই ভক্ত ডান হাতের কব্জি সোজা করতে পারেন না। এমনকি কথাও বলতে পারেন না ঠিকঠাক। হাতের ইশারায় রশিদকে বোঝালেন, তার বড় ভক্ত আল আমিন। তারকা এই লেগ স্পিনারের একটা বলে ব্যাট করতে চান। আবদার মেটাতে রশিদ তাকে নিয়ে গেলেন নিজেদের ড্রেসিংরুমে। এরপর নিজের স্বাক্ষর করা একটি বল উপহার দেন আল আমিনকে।

বল পেয়ে খুশিতে আত্মহারা আল আমিন। রশিদরা স্টেডিয়াম ছেড়ে টিম হোটেলে ফিরলেও আল আমিন যেন ছেড়ে যেতে চান না শের-ই-বাংলা স্টেডিয়াম। এই মাঠেই যে স্বপ্নের ক্রিকেটারের স্পর্শ পেয়েছেন।

তবে আল আমিনকে অনেক জিজ্ঞাসা করেও জানা যায়নি কোথা থেকে এসেছেন। ঠিকঠাক কথাই যে বলতে পারেন না রাশিদ খানের এই তরুণ ভক্ত।

টিআইএস/এনইউ