স্বপ্নের মতোই একটা টেস্ট কাটছে রবীন্দ্র জাদেজার। প্রথমে ব্যাট হাতে ১৭৫ রান করেছিলেন, পরে বল হাতে নিয়েছেন পাঁচ উইকেটও। স্বাভাবিকভাবেই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে দাপট দেখাচ্ছে স্বাগতিক ভারত। প্রশংসায় ভাসছেন জাদেজা। 

ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া তো তাকে বর্তমান বিশ্বের সেরা অলরাউন্ডারই বলে দিয়েছেন। তার মতে ‘কমপ্লিট প্যাকেজ’ হিসাবে জাদেজা বেন স্টোকসের থেকেও এগিয়ে। নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওতে আকাশ এমন দাবি করেন।

তিনি বলেছেন, ‘আজ আমি স্পষ্টভাবে জানাতে চাই, যদি আমরা টেস্ট ক্রিকেটের কথা বলি, তাহলে বর্তমান বিশ্বে রবীন্দ্র জাদেজাই সেরা অলরাউন্ডার। আমি তাকে বেন স্টোকসের থেকে ভালো মনে করি। যদি বর্তমানের কথা বলতে হয়, ব্যাটি হোক বা বোলিং, কমপ্লিট প্যাকেজ হিসাবে জাদেজাই সেরা।’

গত কয়েক বছর ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে অলরাউন্ডারদের মধ্যে সেরার দৌড় আটকে থেকেছে সাকিব আল হাসান ও বেন স্টোকসের মধ্যে। তবে আকাশের মতে, স্টোকস ছাড়া কেউই কাছাকাছিও নেই জাদেজার। বোলিংয়ের কারণে তিনি এগিয়ে রাখছেন জাদেজাকে।

তিনি বলেছেন, ‘একমাত্র একজন খেলোয়াড় জাদেজার কাছাকাছি আসে- আমি ক্যামেরন গ্রিনকে ধরছি না কারণ ও ভালো হলেও এখনও ভীষণ তরুণ। আমি বেন স্টোকসের কথা বলছি। তবে ওর বোলিং টেস্ট ক্রিকেটে তেমন কার্যকরী নয়, ও একজন ব্যাটিং অলরাউন্ডার।’

এমএইচ