করোনাভাইরাসের কারণে দুই বছর বন্ধ ছিল ইনডোর ইউনি ক্রিকেট। বিরতি পর আবার শুরু হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয়ের ব্যাট-বলের এই ক্রিকেট মহারণ। রাজধানীর শহিদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বুধবার এই টুর্নামেন্ট নিজেদের খেলায় জয়লাভ করেছে গ্রিন ইউনিভার্সিটি। টুর্নামেন্টের ‘জি’ গ্রুপের ম্যাচে ওয়ার্ল্ড ইউনিভার্সিটিকে রীতিমতো উড়িয়ে দিয়েছে। ৯৯ রানের বিশাল ব্যবধানে জিতে শেষ আটে জায়গা করে নিয়েছে তারা।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে আউকাতুলের ঝোড়ো ফিফটির সুবাদে নির্ধারিত ৭ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৬৪ রানের বিশাল পুঁজি পায় গ্রিন ইউনিভার্সিটি। ১৬৫ রানের লক্ষ্য টপকাতে নেমে মাত্র ৬৫ রানেই গুটিয়ে যায় ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ইনিংস। অনবদ্য ব্যাটিং করা আউকাতুল বল হাতেও নেন ২ উইকেট। ৯৯ রানে পাওয়া এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরবর্তী পর্বে গ্রিন ইউনিভার্সিটি।

তবে এদিন গ্রিনের হয়ে ব্যাট হাতে একেবারেই সুবিধা করতে পারেননি জাতীয় দলের অলরাউন্ডার সৌম্য সরকার। ওপেনিংয়ে নেমে শূন্য হাতে ফিরেছেন নিজের খেলা প্রথম বলেই। এর আগের ম্যাচেও ব্যর্থ সৌম্য, ২ বলে ৬ রানে আউট হন তিনি। তবে আজ বোলিংয়ে ২ ওভার হাত ঘুরিয়ে ২৫ রান খরচায় নিয়েছেন ১ উইকেট। বড় তারকার ব্যাটে ছন্দ দেখার অপেক্ষায় তার সমর্থকরা।

আউকাতুলের ১০ বলে হার না মানা অর্ধশতকের সঙ্গে গ্রিনের হয়ে ৯ বলে ৪০ রানের ইনিংস খেলেন মহিবুল। ৯ বলে ৩৭ রানের করে আউট হন ওপেনার জীবন।

এর আগে ‘জি’ গ্রুপে বাকি দুই প্রতিপক্ষ প্রেসিডেন্সি ইউনিভার্সি আর ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশকে হারিয়েছে গ্রিন ইউনিভার্সিটি। টানা ৩ জয়ে কোয়ার্টার ফাইনালে তারা। শেষ আটে অবশ্য শক্ত প্রতিপক্ষ গ্রিনের সামনে। বৃহস্পতিবার সকাল ১১টায় লড়তে হবে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর বিপক্ষে। 

ইনডোর ইউনি ক্রিকেটে এআইইউবি দলে জাতীয় দলের তারকা ক্রিকেটারে ঠাঁসা। আফিফ হোসেন, এনামুল হক বিজয়, আবু হায়দার রনির সঙ্গে ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ সৈকত আলি খেলছেন দলটির হয়ে। তারা ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন দল।

টিআইএস/এনইউ