নেইমারের সঙ্গে চোটের সখ্যতাটা যেন কাটছে না কিছুতেই। বিশেষ করে ডান পায়ের চোট ভোগাচ্ছে বেশ কয়েক বছর ধরেই। সেই পায়েই আবার চোট পেলেন তিনি। যার ফলে আগামীকাল বিকেলে ব্রাজিলের হয়ে খেলাটা পড়ে গেল ধোঁয়াশায়।

আগামীকাল বিকেলে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মাঠে নামবে কোচ তিতের ব্রাজিল। তবে তার ঠিক আগের দিন নেইমারের এমন চোট সেই ম্যাচে তার থাকাটাকে ফেলে দিয়েছে শঙ্কায়।

আজ বুধবার সিউলের বিশ্বকাপ স্টেডিয়ামে অনুশীলনে ছিলেন নেইমার। সেখানেই বাধে বিপত্তিটা। অনুশীলনে নেইমারের সঙ্গে এক সতীর্থের সংঘর্ষ হয়। এরপরই তিনি লুটিয়ে পড়েন মাটিতে, ডান পায়ে যে ব্যথা পেয়েছেন, তা ছিল স্পষ্ট। সঙ্গে সঙ্গে একজন ট্রেইনার এসে নেইমারের চোটটা বোঝার চেষ্টা ক্রেন। এরপর নেইমার খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন।
 
ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে রদ্রিগো লাসমার তার বিষয়ে জানান, ‘নেইমারের ডান পায়ে চোট আছে। বৃহস্পতিবারের ম্যাচে সে খেলবে কি না, সেটা নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। তার পায়ের এই চোট কাল সকাল পর্যন্ত আমাদের পর্যবেক্ষণে থাকবে। সে খেলবে কি না, এখনই বলাটা বেশ কঠিন। কালকে অনুশীলন সেশনে আমাদের দেখতে হবে।’

নিজের চোটের এই ছবি নেইমার প্রকাশ করেছেন ব্যক্তিগত ইনস্টাগ্রামে। সেখানে দেখেই বোঝা যাচ্ছে, পা ফুলে আছে, চোটটা ভালোভাবেই ভোগাচ্ছে তাকে।

নেইমারের এই চোট আগামীকাল দক্ষিণ কোরিয়ার বিপক্ষে একাদশ নিয়ে দারুণ ভাবনাতেই ফেলে দিল কোচ তিতেকে। ব্রাজিলের আক্রমণভাগে তারকার অভাব না থাকলেও সমস্যা হয়েছে অন্য জায়গায়। ব্রাজিল দলের একটা বড় অংশ রিয়াল মাদ্রিদ আর লিভারপুলের খেলোয়াড়। দুই দলের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল শেষে খেলোয়াড়রা যোগ দিয়েছেন গতকাল মঙ্গলবার, যেখানে নেইমাররা যোগ দিয়েছিলেন গত সপ্তাহে। এ কারণে রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের ফুটবলারদের আগামীকাল খেলানো নিয়ে কিছুটা দোটানায় আছেন কোচ তিতে।

এনইউ