উইন্ডিজ সফরে গিয়ে বাংলাদেশ দল যেন জিততেই ভুলে গেছে। দুই ম্যাচের টেস্ট সিরিজে যেমন হেরেছে টাইগাররা, তেমনি ওই দুই ম্যাচে পরাজয় হয় টসে। এরপর টি-টোয়েন্টি সিরিজের প্রথম যে ম্যাচটি পণ্ড হলো বৃষ্টিতে, সে ম্যাচেও টস হারে সফরকারীরা। গত রোববার কুড়ি ওভারের ফরম্যাটের দ্বিতীয় ম্যাচে হারের সঙ্গে পরাজয় হয় টসে। অবশেষে টস ভাগ্য পক্ষে এসেছে।

গায়নার প্রভিডেন্স স্টেডিয়ামে টস হেসেছে বাংলাদেশের হয়ে। যেখানে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এদিন নির্ধারিত সময়ের ৪৫ মিনিট দেরিতে হয় টস। বৃষ্টির কারণে আউটফিল্ড ভেজা থাকায় বিলম্ব হয়। ফলে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ম্যাচ শুরুর কথা থাকলেও ৩০ মিনিট পর রাত ১২টায় মাঠে গড়াবে বল।

তিন ম্যাচ সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে থাকা সফরকারীদের সিরিজ বাঁচাতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই। এজন্য আগের ম্যাচের একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে টাইগাররা, ডানহাতি পেসার তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে ফিরেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

প্রভিডেন্স স্টেডিয়ামে এর আগে বাংলাদেশ দল কোনো টি-টোয়েন্টি না খেললেও ৩টি ওয়ানডে খেলে জয় পেয়েছে ২ ম্যাচে। সেই আত্মবিশ্বাস পুঁজি করেই সিরিজ বাঁচাতে মাঠে নামছে অধিনায়ক মাহমুদউল্লাহর দল।

বাংলাদেশের একাদশ

এনামুল হক বিজয়, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

টিআইএস/ওএফ