বয়সভিত্তিক দলে সামর্থ্যর প্রমাণ দিয়েছেন চট্টগ্রামের তরুণ ক্রিকেটার পারভেজ হোসেন ইমন। এখন পর্যন্ত বাংলাদেশের ক্রিকেটের সবথেকে বড় যে স্বীকৃতি, সেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য এই টপ অর্ডার ব্যাটসম্যান। অনেকদিন ধরেই ছিলেন জাতীয় দলের রাডারে। অবশেষে অভিষেকের স্বপ্নটা বাস্তবে রূপ নিল ইমনের। লাল-সবুজের মূল জার্সির সঙ্গে অভিষেক ক্যাপ মাথায় তুললেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে আজ মঙ্গলবার টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে অভিষেক হয়েছে ইমনের। তার মাথায় ক্যাপ পরিয়ে দেন অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

এই ফরম্যাটে বাংলাদেশের ক্যাপ পাওয়া ৭৬তম ক্রিকেটার হচ্ছেন ইমন। তার আগে সর্বশেষ টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল মুনিম শাহরিয়ারের। সেই মুনিমের জায়গাতেই একাদশে ইমন।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দলে ডাক পেলেও একদাশে সুযোগ পাননি ইমন। অবশেষে সেই সুযোগ এলো জিম্বাবুয়ের বিপক্ষে, টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে।

আগ্রাসী ব্যাটিংয়ের জন্য বেশ খ্যাতি আছে ইমনের। ব্যাট চালিয়ে খেলেন বড় বড় শট। তার সেই সক্ষমতার জন্য দীর্ঘদিন ধরে জাতীয় দলের ভাবনায় রাখা হয়েছিল তাকে। এবার স্বপ্নের অভিষেক ক্যাপটি পেয়ে গেলেন তিনি।

টিআইএস/এটি/এনইউ