আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতিটা আরেকটু শানিত করতে বাংলাদেশ দল এখন অবস্থান করছে সংযুক্ত আরব আমিরাতে। সেখানে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে গতকাল রোববার স্বাগতিকদের মুখোমুখি হয় বাংলাদেশ। সেখানে আমিরাতকে ৭ রানে হারায় টাইগাররা। ব্যাট হাতে এদিন অনবদ্য ছিলেন ব্যাটার আফিফ হোসেন। ম্যাচ শেষে পেয়েছেন অধিনায়ক নুরুল হাসানের সোহানের বাহবাও।

গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক সোহানের কণ্ঠে কিছু রান কম করার আক্ষেপ ছিল অবশ্য। তবে বোলার শরিফুল এবং মিরাজের প্রশংসা করেন এই অধিনায়ক। একই সাথে জানান আফিফ দুর্দান্ত খেলেছে, নিয়মিতই স্ট্রাইক রোটেট করে খেলেছে যা দলের জন্য গুরুত্বপূর্ণ। 

সোহান বলেন, ‘আমরা সম্ভাবত ১০-১৫ রান কম করেছি, পাওয়ার প্লেতে উইকেট তুলে নিতে না পারলেও ডেথ ওভারে শরিফুল এবং মিরাজ দারুণ বল করেছে। আফিফ দুর্দান্ত খেলেছে, নিয়মিত স্ট্রাইক রোটেট করেছে যা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল।’

দুবাইয়ের মাঠে টসে জিতে সবাই ফিল্ডিং করার চিন্তা করেন, গতকাল সেই একই পথে হেঁটেছিল আরব আমিরাত। সোহান জানালেন রাতে মাঠে শিশিরের উপস্থিতি থাকায় দলের বোলারদের বল গ্রিপ করতে সমস্যা হচ্ছিল।

সোহানের ভাষ্যে, ‘পাওয়ারপ্লেতে ওরা ভালো বল করেছে, আমরা তখন তিনটি উইকেট হারিয়ে ফেলি। বোলিংয়ের সময় শিশির ছিল আমাদের বোলারদের বল গ্রিপ করতে সমস্যা হচ্ছিল।’

সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচে আগামীকাল রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক মাঠে আবারো আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ২৮ তারিখ দেশে ফিরবে টাইগাররা।

এসএইচ