এশিয়া কাপের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেলেও দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে ধরাশয়ী হয়েছে টাইগ্রেস নারী দল। আজ সোমবার সিলেটে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে ৭০ রানেই অলআউট হয় বাংলাদেশ। ছোট লক্ষ্য তাড়ায় কোনো বেগ পেতে হয়নি পাকিস্তানকে। ১ উইকেট হারিয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান দল।

টস হেরে এদিন আগে ব্যাট করে বাংলাদেশ। তবে ম্যাচ শেষে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি জানিয়েছেন, টস জিতলেও আগে ব্যাটিংই নিতেন তিনি। যেহেতু গতকাল রোববার সিলেটে বৃষ্টি হয়েছে, এমন অবস্থায় পিচ কিছুটা টার্নিং এবং মন্থর ছিল। সেক্ষত্রে আগে ব্যাটিং করা সমীচীন কিনা এ বিষয়ে অভিজ্ঞ সালমা খাতুন বলছেন, এটা হয়তো অধিনায়ক বা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত ছিল। 

আজ পাকিস্তানের সাথে ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে এসে সালমা বলেন, ‘আসলে অধিনায়কের কী সিদ্ধান্ত ছিল এটা আমি জানি না। হয়তো অধিনায়ক, কোচ এবং ম্যানেজম্যান্ট মিলে সিদ্ধান্ত নিয়েছে। আসলে আলাদা উইকেটে আলাদা ম্যাচ হয়েছে। আর আজকের দিনটা হয়তো ওদের ছিল।’ 

সালমা আরো যোগ করেন, ‘উইকেটটি ছিল ভিন্ন। উইকেটের কারণে তালগোল পাকিয়েছে ব্যাটিং। অনেক টার্ন হয়েছে। আগের ম্যাচে এমন ছিল না। এই কারণে ব্যাটাররা একটু অসুবিধায় পড়েছে। প্রথম ওভারেই একটা উইকেট পড়ে গিয়েছে, যে কারণে চাপটা আরও বেড়ে গিয়েছে।’ 

নিজেদের তৃতীয় ম্যাচে ৬ তারিখ বৃহস্পতিবার মালেয়েশিয়া নারী দলের বিপক্ষে লড়বে বাংলাদেশের নারীরা। দুপুর দেড়টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

এসএইচ/এনইআর/এটি