ঢাকা ডমিনেটরসের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করেছে ফরচুন বরিশাল। এদিনও ব্যাট হাতে রীতিমত দ্যুতি ছড়িয়েছেন ইফতিখার আহমেদ। গেল ম্যাচে সেঞ্চুরির পর আজ করেছেন অর্ধ-শতক। শেষ পর্যন্ত এই ব্যাটার অপরাজিত থেকেছেন ৫৬ রান করে। ঢাকার হয়ে সর্বোচ্চ ২ উইকেট শিকার করেছেন নাসির হোসেন।

এর আগে দলের দুই ওপেনার এনামুল হক বিজয় এবং সাইফ হাসান বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি। সাইফ ১০ এবং বিজয় ফিরেছেন ৬ রান করে। এরপর তিনে নামা মেহেদী মিরাজ ভালো শুরুর পরেও ইনিংস বড় করতে না পারার আক্ষেপ নিয়ে ফিরেছেন ১৭ রান করে। বিদেশি ক্রিকেটার চাতুরাঙ্গা ডি সিলভা এদিন অবশ্য রান পাননি। ব্যক্তিগত ১০ রান করেই ফিরেছেন এই লঙ্কান ক্রিকেটার।

গত ম্যাচের মতো এ ম্যাচেও আক্রমণাত্মক শুরু করেছিলেন সাকিব আল হাসান। কেবলই ঢাকার বোলারদের ওপর চড়াও হতে শুরু করেছিলেন। তখনই ভয়ংকর হয়ে ওঠার আগেই এই ব্যাটারকে ফিরিয়ে দেন মুক্তার আলী। সাজঘরে ফেরার আগে ১৭ বলে ৩০ রান করেন বরিশালের অধিনায়ক। 

শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে রান বাড়িয়েছেন ইফতিখার। ইনিংসের শেষ বল পর্যন্ত ইফতিখারকে সঙ্গ দেওয়া রিয়াদ করেছেন ৩১ বলে ৩৫ রান।

এসএইচ/কেএ