আগামী মার্চে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং সমান সংখ্যাক ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ইংল্যান্ড ক্রিকেট দল। দুই ফরম্যাটের ম্যাচ মাঠে গড়াবে ঢাকা এবং চট্টগ্রামে। সিলেটের মাঠে থাকছে না কোনো ম্যাচ। এ কারণে বিসিবি পরিচালক এবং নারী দলের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল আশাহত হয়েছেন।

শুক্রবার সিলেট আন্তজার্তিক ক্রিকেট স্টেডিয়ামে সিলেট স্ট্রাইকার্স এবং রংপুর রাইডার্সের ম্যাচ চলাকালীন সময়ে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি পরিচালক নাদেল। সেখানে ইংল্যান্ড সিরিজের প্রসঙ্গ টেনে নাদেল বলেন, সিলেটে শুধু বিপিএল নয়, যেকোনো ক্রিকেটের আসর বসলেই দর্শকে মাঠ ভরপুর থাকে। এবার আমরা চার দিনে আটটা ম্যাচ পেয়েছি। আমাদের এই ভেন্যু সুযোগ-সুবিধা এবং সৌন্দর্য সব কিছু নিয়ে যে জায়গায় আছে আশা করি আগামী দিনে আমরা আরও টুর্নামেন্ট পাব। আবার আশাহতও হই। ইংল্যান্ড ট্যুরটা আমরা পাইনি।

সিলেটে আন্তর্জাতিক মানের সুযোগ সুবিধার সুযোগ রয়েছে। সেই প্রসঙ্গে টেনে নাদেল বলেন, এখানে যে ফ্যাসিলিটি আছে সেটা তো অন্য জায়গায় সেভাবে নেই। তারা কেন আসতে চাইবে না, এটা আমি জানি না আসলে। একটা সময় অজুহাত ছিল যে এখানে ফাইভ স্টার হোটেল নেই। এখন কি সেই অজুহাত দেয়ার সুযোগ আছে। এখন হয়তো আমাদের সেভেন স্টার খুঁজতে হবে। ফাইভ স্টার তো হয়ে গেছে।

সবশেষ ২০২০ সালের মার্চে জিম্বাবুয়ে বিপক্ষে ওয়ানডে সিরিজের পর আর কোনো আন্তর্জাতিক ম্যাচ মাঠে গড়ায়নি সিলেটে। 

এসএইচ/এনইআর