বেশ কয়েকমাস ধরে ব্যাট হাতে খুব একটা ভালো সময় পার করছেন না ইয়াসির রাব্বি। তবে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএলে) ব্যাট হাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন দলের জয়ে ভূমিকা রাখতে। তবে কখনো সফল আবার কখনো ব্যর্থ। যে কারণে জীবন গোলাপ ফুলের মতো নয় বলে দাবি করছেন খুলনা টাইগার্সের অধিনায়ক রাব্বি।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ব্যাট হাতে ৩১ রান করেও দলকে জেতাতে পারেননি রাব্বি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসলে তার কাছে জানতে চাওয়া হয় খারাপ সময় কিভাবে পার করেন।

জবাবে রাব্বি বলেন, ‌‘ভেঙে পড়িনি। কষ্ট তো লাগে সব সময়। খারাপ তো লাগে যখন খারাপ খেলি। ভেঙে পড়ার মতো কিছু হলে তো জীবন চলবে না। ওরকম কিছু না। লাইফ ইজ নট অ্যা বেড অব রোজেস। খারাপ সময় আসবে, খারাপ সময় উতরাতে হবে। আমার চেয়ে বেশি খারাপ সময় আরও অনেকের গিয়েছে, তাদের সঙ্গে কথা বলি। নিজের ইতিবাচক জায়গা রাখার চেষ্টা করি।’

রাব্বির ৩ চার ও ১ ছক্কায় ১৯ বলে ৩০ রানের পরও খুলনা টাইগার্স হেরেছে ৪ রানে। নিজের এমন খারাপ সময়ে এমন ইনিংসে অবশ্য রাব্বি বলছেন, ‘লেসন... এটা শিক্ষা কীভাবে খারাপ সময়ে থাকতে হয়, খারাপ সময় কীভাবে নিজেকে ধরে রাখতে হয়, কী কাজ করতে হয় না করতে হয়। এটাই।

এদিন খুলনার ম্যাচ জিততে শেষ বলে দরকার ছিল ৬ রান। সেই ভাবনা নিয়ে ইয়াসির বলেন, এক বলে ছয় রান লাগে ম্যাচ জিততে। তার পরিকল্পনা আমি জানতাম, সে ব্লকে করবে। ওখানে তো এক্সিকিউট করা কঠিন সব সময়। আর সে স্পিনার। একটু যদি এদিক-সেদিক হয়। আমি হিট করতে পারবো।

এসএইচ/এমএ