চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডমিনেটর্সের হয়ে খেলেছেন তাসকিন আহমেদ। দলটির হয়ে সবশেষ ম্যাচ খেলেছেন (৩০ জানুয়ারি) রংপুর রাইডার্সের বিপক্ষে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। আর এই ম্যাচেই খেলার সময় হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন ঢাকার তারকা এই পেসার। এরপর আর পরের দুই ম্যাচে মাঠে দেখা যায়নি তাসকিনকে।

এবার জানা গেল বিপিএলে আর দেখা যাবে না টাইগার এই পেসারকে। চলতি মাসেই তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড দল। যে কারণে এই সিরিজে তাসকিনকে পূর্ণ ফিট হিসেবে পেতেই বিশ্রামে পাঠানো হয়েছে তাকে। জানা গেছে বিপিএল শেষেই শুরু হবে তাসকিনের মাঠে ফেরার পুনর্বাসন প্রক্রিয়া।

মূলত তাসকিনকে ইংল্যান্ড সিরিজে পেতে কোনো ধরণের ঝুঁকি নিতে নারাজ বাংলাদেশ দল। সে কারণেই বিসিবি চিকিৎসক দেবশীষ চৌধুরির পরামর্শে এই পেসারকে বিশ্রামে পাঠানো হয়েছে। সোমবার ঢাকা ডমিনেটর্স দলের সঙ্গে মাঠে এলেও অনুশীলন করেননি তাসকিন।

এ নিয়ে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, 'বিপিএলের শেষ ম্যাচে তাসকিনের খেলা হচ্ছে না। তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। তার হ্যামস্ট্রিংয়ের চোট গুরুতর নয়।বিশ্রামেই সেরে উঠবে। কিছুদিন পর থেকে অনুশীলনও শুরু করতে পারবে। ইংল্যান্ড সিরিজে তাকে পেতে কোনো সমস্যা হবে না।’

বিপিএলে তাসকিন ৯ ম্যাচ খেলে নিয়েছেন ১০ উইকেট। বোলিং ইকোনমি ছিল ৬.০২, গড় ২০.৬০।

এসএইচ/এফআই