২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর নারীদের ক্রিকেটে ভারতের উত্থান বেশ চোখে পড়ার মতো। এবার সেই পালে হাওয়া লাগলো আরও একবার। বৃষ্টি আইনে আয়ারল্যান্ডকে হারিয়ে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠে গেছে হারমানপ্রীত করের দল। 

সোমবার সেন্ট জর্জ পার্কের ম্যাচে বৃষ্টি আইনে আয়ারল্যান্ডকে ৫ রানে হারিয়েছে ভারত। ৫৬ বলে ৮৭ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানা। 

টস জিতে ব্যাট করতে নেমে শেফালী ভার্মা ও স্মৃতি মান্ধানার ৬২ রানের জুটিতে ভালো শুরু পায় ভারত। ১৩ বলে ২০ রান করে ফেরেন হারমানপ্রীত। রিচা ঘোষও ফিরেছেন দ্রুত। তবে এক প্রান্ত আগলে ভালোভাবেই ব্যাটিং চালিয়ে গেছেন স্মৃতি। তার ব্যাটেই ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ১৫৫ রানের সংগ্রহ পায় ভারত। 

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই দুই উইকেট হারায় আয়ারল্যান্ড। বিপদ সামলে ৫৩ রানের জুটি গড়ে ভালোভাবেই দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন গ্যাবি লুইস। কিন্তু তখনই আসে বৃষ্টির বাঁধা। ৮.২ ওভারে আয়ারল্যান্ডের রান ছিল ২ উইকেটে ৫৪ রান। জয়ের জন্য দলটির ওই মুহূর্তে দরকার ছিল ৬০ রান। তাই পাঁচ রানের ব্যবধানে হারতে হয়েছে আইরিশদের। 

এনইআর