ব্যক্তিগত কারণ দেখিয়ে আগেই বোর্ডের কাছ থেকে আগেই ছুটি নিয়েছিলেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। তার অবর্তমানে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডে খেলতে নেমেছে ভারত। কোহলি-হার্দিকরা যখন ব্রেবোর্নের ২২ গজে স্টিভ স্মিথদের বিপক্ষে লড়ছেন, রোহিত তখন ব্যস্ত রইলেন বিয়ের অনুষ্ঠানে।

টানা ক্রিকেটের মাঝে এক টুকরো অবসর। এই অবসর অবশ্য ভালোই উপভোগ করছেন টিম ইন্ডিয়া কাপ্তান। শুক্রবার (১৭ মার্চ) শ্যালকের বিয়ের অনুষ্ঠানে ব্যস্ত ছিলেন রোহিত। শুধু যে বিয়ের নেমন্তন্ন খেতে গেছেন তা নয়, বলতে গেলে  শ্যালকের বিয়ের মঞ্চ মাতালেন তিনিই। তার সঙ্গে ছিলেন স্ত্রী রিতিকা সাজদে। গানের সঙ্গে দেদার নাচলেন রোহিত এবং রিতিকা। ইতোমধ্যে তাদের নাচের ভিডিও ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

রোহিতের নাচে মজেছেন ক্রিকেটপ্রেমীরাও। অনেকেই তার নাচের প্রশংসা করেছেন। রোহিতকে এভাবে নাচতে খুব একটা দেখা যায় না। শ্রেয়াস আয়ার, যুজবেন্দ্র চাহাল, শিখর ধাওয়ানদের নাচের ভিডিও বেশ কয়েকবার দেখেছে ভক্ত-সমর্থকরা। কিন্তু ভারতীয় দলের অধিনায়ক সাধারণত এসব থেকে দূরেই থেকেছেন। যদিও শ্যালকের বিয়েতে না নেচে থাকতে পারলেন না। স্ত্রী রিতিকার সঙ্গে মঞ্চে উঠে গানের তালে তালে কোমর দোলালেন তিনিও।

এদিকে, রোহিতের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওডিআইতে ১৮৯ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমেও বেশ বিপাকে পড়ে ভারত। প্রথমে বোলিং করতে নেমে শামি-সিরাজরা সফরকারীদের ইনিংস ১৮৮ রানে গুটিয়ে দেয়। হাতের নাগালে থাকা রান তাড়া করতে নেমে ধস নামে ভারতের ব্যাটিং লাইন-আপে। মাত্র ৩৯ রানেই ৪ উইকেট হারান হার্দিকরা। তবে সেখান থেকে আবার ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিকরা। 

শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের জয়ের জন্য প্রয়োজন আরও ৫১ রান। ওভার বাকি ১৭টি। উইকেট হাতে আছে পাঁচটি। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় এবং তৃতীয় একদিনের ম্যাচে খেলবেন রোহিত। পারিবারিক অনুষ্ঠানের পর যোগ দেবেন দলের সঙ্গে। শেষ দুটি ম্যাচে তিনিই নেতৃত্ব দেবেন দলকে।

এফআই