প্রথম তিন বলে টানা তিন চার, চতুর্থ বলটাও সীমানা দড়ি পার হতে পারতো। ফিল্ডারের মাথার ওপর দিয়ে গেলেও আউটফিল্ডে আটকে যাওয়াতে সেটি আর হয়নি। তবে হ্যারি টেক্টরের পরের দুই বল বাউন্ডারি ছাড়া করতে ভুল হলো না সাকিবের। হঠাৎ করেই যেন তেতে উঠলেন সাকিব। আইরিশ বোলারের ওপর রীতিমতো চড়াও হলেন টাইগার এ অলরাউন্ডার। পাঁচ চারের মারে এক ওভারেই তুললেন ২২ রান। একইসঙ্গে বাংলাদেশ ছাড়িয়ে গেল ২০০ রান।  

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে সিরিজ শেষে এবার আয়ারল্যান্ডের বিপক্ষে লড়ছে বাংলাদেশ দল। আর তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সেই প্রথম ম্যাচে ৩ উইকেট হারালেও সাকিবের ব্যাটে লড়াইয়ে ফেরে স্বাগতিকরা। ব্যাট হাতে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিংয়ে ইতোমধ্যে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ৫৩তম অর্ধ-শতক। তৌহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেন সাকিব।

তবে ব্যক্তিগত আরেকটি শতরানের দোড়গোড়ায় গিয়ে ৭ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হলো সাকিবকে। অফ স্টাম্পের অনেক বাইরে ইয়র্কার ধরনের ডেলিভারি করেছিলেন গ্রাহাম হিউম। দূর থেকেই খেলার চেষ্টা করলেন সাকিব। তার ব্যাটের বাইরের কানায় লেগে বল চলে গেল কিপার লরকান টাকারের হাতে। আম্পায়ার আউটের সিদ্ধান্ত জানাতেই ড্রেসিং রুমের দিকে হাঁটা ধরলেন সাকিব। প্রায় ৪ বছর পর সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও স্রেফ ৭ রানের জন্য করতে পারলেন না সাকিব। দায়িত্বশীল ব্যাটিংয়ে ৯ চারে ৮৯ বলে ৯৩ রান করেছেন তিনি। 

ইতোমধ্যে ৩৮ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২২৩ রান। ক্রিজে ৬২ রানে ব্যাট করছেন হৃদয় এবং ১ রানে ব্যাট করছেন মুশফিকুর রহিম।

এদিন খেলতে নেমে আরও একটি রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে এই ম্যাচে ২৪ রান করার মধ্যে দিয়ে সাকিব পৌঁছে গেছেন ওয়ানডেতে ৭ হাজার রানের মাইলফলকে।

এফআই