ছবি: সংগৃহীত

মোহাম্মদ সাইফউদ্দিনের বোলিং তোপের পর ব্যাট হাতে ধারাবাহিকতা বজায় রাখলেন নাঈম শেখ। এতে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টানা চতুর্থ জয় তুলে নিল আবাহনী লিমিটেড। আরেক ম্যাচে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের জয়ে মুমিনুল হক তুলে নিলেন আসরে নিজের তৃতীয় হাফসেঞ্চুরি।

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে শনিবার ৮ উইকেটে জিতেছে আবাহনী। টস হেরে আগে ব্যাট করতে নেমে মাত্র ১৫৩ রানে অলআউট হয় গাজী গ্রুপ ক্রিকেটার্স। জবাবে ৩০.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে মোসাদ্দেক হোসেন সৈকতের দল।

আবাহনীর হয়ে ৪ উইকেট শিকার করেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। ৯ ওভারে তিনি খরচ করেন মাত্র ৩০ রান। মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে আগের ম্যাচেও বল হাতে সফল ছিলেন তিনি। গত বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে নিয়েছিলেন ৪৫ রানে ৪ উইকেট। লক্ষ্য তাড়ায় আকাশি-নীলদের নেতৃত্ব দেন বাঁহাতি ওপেনার নাঈম। তিনি অপরাজিত থাকেন ৭৪ রানে। ১০০ বল মোকাবিলায় তার ব্যাট থেকে আসে ৪ চার ও ১ ছক্কা।

চলমান লিগে ২৩ বছর বয়সী নাঈমের ব্যাটে দেখা মিলছে রানের জোয়ার। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ফিফটি ও মোহামেডানের বিপক্ষে অপরাজিত সেঞ্চুরি করেন তিনি। এছাড়া, শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে তার ব্যাট থেকে আসে ৪৩ রানের ইনিংস।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা লেওপার্ডসকে ৫ উইকেটে হারিয়েছে রূপগঞ্জ। প্রতিপক্ষের ছুঁড়ে দেওয়া ২৪৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য পেরিয়ে তারা হাসে শেষ হাসি। তখনও বাকি ছিল ম্যাচের ৪ বল।

তিনে নেমে মুমিনুল ৭৫ রানের ইনিংস খেলেন। তিনি ৯৪ বল খেলে ৫ চার ও ১ ছক্কা মারেন। ভারতীয় ক্রিকেটার আমানদীপ খাড়ে দলকে জিতিয়ে অপরাজিত থাকেন ৫১ রানে। আক্রমণাত্মক ব্যাটিংয়ে তিনি ৪৩ বল খেলে ৩ চার ও ২ ছক্কা হাঁকান। এছাড়া, ইমতিয়াজ হোসেন ৪১ ও অধিনায়ক নাঈম ইসলাম ৪০ রান করেন।

দিনের অপর ম্যাচে সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে ১৮ রানে জিতেছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২৯১ রান তোলে তারা। জবাবে ৯ উইকেটে ২৭৩ রান পর্যন্ত পৌঁছাতে পারে সিটি ক্লাব।

এইচজেএস