ছবি: সংগৃহীত

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আজ রোববার প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে। যেখানে নান্নু-রাজিন সালেহদের সবুজ একাদশকে ৫ উইকেটে হারিয়ে জয় তুলে নিয়েছে রাজ্জাকের লাল একাদশ। সবুজ দলের দেওয়া ৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতেই জয় তুলে নেয় লাল একাদশ। 

এর আগে মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নামে সবুজ দল। তবে শুরুটা মোটেও ভালো ছিল না তাদের। দলীয় ২২ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। তবে সেই চাপ সামলে নেন মিনহাজুল আবেদিন নান্নু এবং রাজিন সালেহ। এই দুই ব্যাটার মিলে অপরাজিত ৬৫ রানের জুটি গড়েন। তাতেই নির্ধারিত ১০ ওভার শেষে সবুজ দলের সংগ্রহ দাঁড়ায় ৮৮ রান। 

দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন রাজিন সালেহ, এছাড়া নান্নু করেন ৩১ রান। ২১ বলের ইনিংসে দুইটি ছক্কা হাঁকান নান্নু। লাল একাদশের হয়ে সর্বোচ্চ ২ উইকেট সংগ্রহ করেন তালহা জুবায়ের। এছাড়া ১ টি উইকেট সংগ্রহ করেন মোর্শেদ আলি খান। 

৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লাল দলের শুরুটাও ভালো হয়নি। প্রথম বলেই মেহেরাব হোসেন অপি ফিরে যান। এরপর জাভেদ ওমর বেলিম এবং তুষার ইমরানও পারেননি বড় সংগ্রহ গড়তে। বড় রানের আভাস দিয়েও ১৮ রান করে ফিরেছেন এহসানুল জিসান। তবে শেষ দিকে দলকে জয়ের বন্দরে নোঙর করান হাসানুজ্জামান এবং তালহা জুবায়ের।

আব্দুর রাজ্জাক ১১ বলে ১৯ রান করে ফিরলেও, তালহা জুবায়ের ১২ বলে ১৯ রান এবং ১৪ বলে ১০ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন হাসানুজ্জামান। তাতেই ৩ বল বাকি থাকতে ৫ উইকেটের জয় পায় লাল দল। সবুজ দলের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন মোহাম্মদ রফিক, এছাড়া ১টি করে উইকেট নেন নাজমুল হোসেন, খালেদ মাহমুদ সুজন এবং হাসিবুল হোসেন। 

এসএইচ/এইচজেএস