ছবি: সংগৃহীত

ওয়ানডে সিরিজের মতো টি-টোয়েন্টি সিরিজেও জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ দল। আজ সোমবার চট্টগ্রামে আয়ারল্যান্ডকে বৃষ্টি আইনে ২২ রানে হারিয়েছে সাকিব আল হাসানের দল। ম্যাচে আইরিশ ব্যাটারদের বল হাতে বেশ ভুগিয়েছেন পেসার তাসকিন আহমেদ। 

অবশ্য সাম্প্রতিক সময়ে শুধু তাসকিন নন বাকি পেসাররাও দুর্দান্ত ছন্দে আছেন। ধারাবাহিক পারফর্মারদের এই তালিকায় আছেন হাসান মাহমুদও। তাসকিনের দাবি, দলের বাকিরা পেসাররা ভালো করলেও খুশি হন তিনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন তাসকিন। সেখানে তার কাছে জানতে চাওয়া হয় হাসানের বোলিং নিয়ে। সঙ্গে সঙ্গে তাসকিন জানালেন আমি চাই সে দশ উইকেট শিকার করুক। 

তাসকিন বলেন, 'আরো ভালো করুক, দশ উইকেট করে নিক, আমি চাই। কারণ আমি তো আগেই বললাম আমরা পাঁচজনই ভাই। সবাই যত ভালো করবে প্রতিপক্ষ দল তত প্রেশার ফিল করবে। ওরা আমার প্রতিদ্বন্দ্বী নয়, আমি আমার প্রতিদ্বন্দ্বী। আমি চাইব সবাই মিলে ভালো করতে। তাহলে বিশ্বক্রিকেট জানবে, বাংলাদেশের পেস বোলাররা উন্নতি করতেছে।'

হাসানের প্রসঙ্গে তাসকিন আরো বলেন, 'কারণ ও (হাসান) দশ উইকেট নিলে তো আমার ক্ষতি নেই বা উন্নতি নেই। আমার প্রতিদ্বন্দ্বী আমি নিজে আমার সেরা রেকর্ডটা ভেঙে আবার গড়তে চাই।'

এসএইচ/এইচজেএস