ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের পঞ্চম ম্যাচে এসে প্রথম অর্ধশতকের দেখা পেলেন রনি তালুকদার। আজ আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে ঝরো ইনিংস খেলেছেন রনি। আইরিশ বোলারদের পিটিয়ে ছাতু বানিয়েছেন টাইগার এই ওপেনার। ব্যাট হাতে করেছেন ৩৮ বলে ৬৭ রান। তার এমন পারফরম্যান্সেই বাংলাদেশ দল বৃষ্টি আইনে ম্যাচ জিতেছে ২২ রানে।

ম্যাচ জিতলেও দিনটা যে ভালো ছিল রনির জন্য তা কিন্তু বলা যাচ্ছে না। লম্বা সময় পর দলে ফেরা এই ওপেনার ফিল্ডিংয়ের সময় চোটে পড়েছেন। পরে ম্যাচ সেরার পুরস্কার নিতেও আসেননি তিনি। পরের ম্যাচে তার খেলা নিয়ে শঙ্কার কথা একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। 

আয়ারল্যান্ডের ইনিংসের ৮ম ওভারে তাসকিন আহমেদের বলে সীমানায় ফিল্ডিং করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান রনি। সঙ্গে সঙ্গে নিজের বামহাত চেপে বসে পড়েন মাঠে। এরপর প্রাথমিকভাবে রনির সঙ্গে আলোচনা করে তাকে মাঠে থেকে তুলে নেন ফিজিও বায়জিদুল ইসলাম। মূলত বাম কাঁধে ব্যাথা পেয়েছেন টাইগার এই ওপেনার। 

পরে রনির ম্যাচ সেরার পুরস্কার গ্রহণ করেছিলেন সাকিব আল হাসান। রনিকে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে না দেখেই ভক্তদের মধ্যে শঙ্কার মেঘ উঁকি দিচ্ছিল। দ্বিতীয় ম্যাচে দেখা যাবে না তাহলে রনিকে? তবে সেসব শঙ্কা উড়িয়ে দিয়েছেন রনি নিজেই।

ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে রনি বলেন, 'এখন আগের থেকে ভালো আছি। দেখি কালকের দিন গেলে বাকিটা বুঝতে পারব। দোয়া করেন যেন সুস্থ হয়ে দ্রুতই ফিরতে পারি।'

এসএইচ/এইচজেএস