ছবি: সংগৃহীত

আগামী মাসেই আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে আসন্ন এই সিরিজ টাইগারদের জন্য গুরুত্বপূর্ণ। আর বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় সেরাটা দিয়েই লড়বে আইরিশরাও। তবে এই সিরিজের ফলাফল নিয়ে ভাবছেন না চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশের প্রধান কোচের চাওয়া, যেখানেই খেলা হোক না কেন মূল লক্ষ্য নিজেদের খেলার উন্নতি করা।

আজ বুধবার নির্বাচক প্যানেলের সাথে দীর্ঘ মিটিং শেষে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন হাথুরু। এ সময় তিনি বলেন, 'শুধু ইংল্যান্ডের কন্ডিশন নিয়ে ভাবছি না, আমাদের নিজেদের সবদিকে উন্নতির জন্য ভাবছি। আমরা প্রতিপক্ষ ও ফলাফল নিয়ে চিন্তা করছি না। আমরা উন্নতির চেষ্টা করছি, সেটা যেখানেই খেলি না কেন।'

আয়ারল্যান্ড সিরিজের আগে আগামীকাল থেকে অনুষ্ঠিত হবে তিনদিনের ক্যাম্প। আর সেই ক্যাম্প করতেই আজ সিলেটে যাবে টাইগাররা। অবশ্য সিলেটের মাটিতেই কেন হচ্ছে এই ক্যাম্প সেই বিষয়টিও খোলাসা করেছেন হাথুরুসিংহে।

এ প্রসঙ্গে তিনি বলেন, 'আমরা যখন সিলেটে খেললাম, মনে হল ইংল্যান্ডের উইকেটের সাথে এখানের কয়েকটি উইকেটের মিল রয়েছে। আমার মনে হল সেখানেই অনুশীলন করা উচিত। এছাড়া আবহাওয়ার বিষয়টি তো আছেই। তাছাড়া সিলেটে ইংল্যান্ডের মানের উইকেট পাব।' 

আরও পড়ুন>>> যুক্তরাষ্ট্রে গেলেন সাকিব, তামিমরা সিলেটে

'সামনে আমাদের অনেকগুলো টেস্ট ম্যাচ আছে, বিশেষ করে ঘরের বাইরে বেশি খেলতে হবে। এ কারণে উন্নতি করতে সিলেটকে বেছে নেয়া, আর কিছু নয়।'-তিনি আরও যোগ করেন।

এসএইচ/এইচজেএস