তিনটি চারদিনের অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচের প্রথমটিতে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ওয়েস্ট-ইন্ডিজ‌ ‌‘এ’ দলের বিপক্ষে ড্র করেছিল বাংলাদেশ। সিলেটে চলছে সিরিজে দ্বিতীয় টেস্ট। ক্যারিবিয়ানদের বিপক্ষে টাইগারদের হয়ে দ্বিতীয় টেস্টের দুই ইনিংসেই রান পেয়েছেন যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার শাহাদাত হোসেন দিপু। তার ব্যাটিং নজর কেড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

সিলেটে অনুষ্ঠিত হওয়া দ্বিতীয় চারদিনের ম্যাচে প্রথম ইনিংসে ৭৩ রানের পর শেষ ইনিংসে ৫০ রান করেন দিপু। তরুণ এই ক্রিকেটারের এমন পারফর্মে খুশি বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন। আজ (২৫ মে) মিরপুর শের-ই বাংলার মাঠে তিনি গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন। দিপুকে নিয়ে বিসিবির এই নির্বাচকের মুখে প্রশংসা ঝরেছে।

হাবিবুল বাশার বলেন, ‘তাকে দেখে গোছানো মনে হয়েছে। লঙ্গার ভার্সনে যে রকম ব্যাটিং করতে হয়, দিপুকে দেখে ওই রকম মনে হয়েছে। ভেরি অরগানাইজড, টেকনিকেও বেশ ভালো। ওর ব্যাটিং বেশ ইম্প্রেসিভ। উইকেটটা কিন্তু অত সহজ ছিল না। কারণ, সিলেটে দুই ম্যাচেই ৬ মিলি. ঘাস রেখেছি। ফলে কন্ডিশনটাও বেশ সিমিং।’

‘এই কন্ডিশনে কে কেমন ব্যাটিং করে, দেখার বিষয় ছিল। দিপু তো ভালো ব্যাটিং করছে অনেক দিন ধরেই। আমাদের ফাস্ট ক্লাস ক্রিকেটেও ভালো ব্যাটিং করেছে। দেখে মনে হচ্ছে, এভাবে চালিয়ে যেতে পারলে ভবিষ্যতে সে ভালো খেলোয়াড় হতে পারে’, আরো যোগ করেন বাশার।

দিপুর প্রশংসা করলেও ‘এ’ দলের অন্য ব্যাটারদের নিয়ে হতাশ বাশার, ‘প্রত্যাশা একটু বেশিই ছিল। এই দলে কিন্তু কিছু বর্তমান ক্রিকেটার ও কিছু ভবিষ্যৎ ক্রিকেটার খেলছেন। তাদের কাছে ফোর ডে ম্যাচের ব্যাটিং প্রত্যাশা আরও বেশি ছিল। সবমিলিয়ে বলতে হবে আমরা তাদের কাছ থেকে যথেষ্ট পাইনি। তবে আরও একটা ইনিংস ও ম্যাচ বাকি আছে। আশাকরি তারা আমাদের প্রত্যাশা পূরণ করতে পারবে।’

এসএইচ/এএইচএস