ছবি: সংগৃহীত

টুম্পা চৌধুরির ঝুলিয়ে দেওয়া ডেলিভারি ক্রিজ ছেড়ে বেরিয়ে লং অফে খেলে রানের জন্য ছুটলেন লতা মণ্ডল। মাঝ পিচ পার হতেই ব্যাট উঁচিয়ে উদযাপন করতে করতে পূর্ণ করলেন রান। তার উচ্ছ্বাস এমন আকাশ ছোঁয়া হওয়ারই কথা। দারুণ ব্যাটিংয়ে যে পেয়েছেন তিন অঙ্কের উষ্ণ ছোঁয়া!

ঢাকা প্রিমিয়ার নারী ক্রিকেট লিগে রোববার লতার অপরাজিত সেঞ্চুরির ম্যাচে কেরানিগঞ্জ ক্রিকেট একাডেমির বিপক্ষে ২৪৫ রানের অনায়াস জয় পায় খেলাঘর সমাজকল্যাণ সংঘ। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ২৮১ রানের স্কোর গড়ে তারা স্রেফ ৩৬ রানে গুটিয়ে দেয় কেরানিগঞ্জকে। 

১০১ বলে অপরাজিত ১০০ রান করেন লতা। ৯ চারে সাজান নিজের ইনিংস। পরে বল হাতে ৭ ওভারে ৪ মেডেনসহ স্রেফ ৩ চার খরচায় ৪ উইকেট নেন জাতীয় দলের লেগ স্পিনার ফাহিমা খাতুন।

টস জিতে ব্যাটিংয়ে নামা খেলাঘরকে ভালো শুরু এনে দেন দিলারা আক্তার ও মোসাম্মৎ সানজিদা আক্তার। সানজিদা ১৯ রান করে ফিরলে ভাঙে ৬৭ রানের উদ্বোধনী জুটি। দিলারা খেলেন ৫ চার ও ১ ছয়ে ৪৯ বলে ৪৭ রানের ইনিংস।  

তৃতীয় উইকেট জুটিতে ১২০ রান যোগ করেন লতা ও তাজ নেহার। দলকে দুইশর কাছাকাছি রেখে ৫২ রান করে আউট হন তাজ। পাঁচ নম্বরে নেমে ঝড়ো ব্যাটিং করেন সবশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আলো ছড়ানো স্বর্ণা আক্তার। ৩ চার ও ২ ছয়ে স্রেফ ২৫ বলে তিনি খেলেন ৪১ রানের ইনিংস। 

একপ্রান্ত আগলে রেখে ইনিংসের শেষ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিন নম্বরে নামা লতা। চলতি লিগে এটি দ্বিতীয় সেঞ্চুরি। প্রথমটি করেন জাতীয় দলের অধিনায়ক নিগার সুলতানা। 

রান তাড়ায় একবারের জন্যও জয়ের ন্যুনতম সম্ভাবনাও জাগাতে পারেনি কেরানিগঞ্জ। অধিনায়ক শাহানাজ পারভিন (১০) ছাড়া আর কেউ দুই অঙ্কও ছুঁতে পারেননি।  

ইনিংসের ২২তম ওভারে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান ফাহিমা। তার ৪ উইকেট ছাড়াও সানজিদা আক্তার মেঘলা ধরেন ৩ শিকার। ৭ ওভারে স্রেফ ৭ রান খরচ করেন বাঁহাতি পেসার।

এইচজেএস