বাইশ গজের লড়াইয়ে এতদিন প্রতিপক্ষ হয়ে লড়েছেন সাকিব আল হাসান ও হরভজন সিং। প্রথমবারের মতো এবার একই দলের হয়ে খেলছেন দুজন। কাছ থেকে দেখা টাইগার অলরাউন্ডারকে নিয়ে মন্তব্য করতে গিয়ে ভারতীয় স্পিনার হরভজন বলেন, সাকিব একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়, বাংলাদেশের কিংবদন্তি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরের নিলাম থেকে সাকিবকে আবার দলে ফিরিয়েছে কলকাতা নাইট রাইডার্স। সঙ্গে প্রথমবারের মতো হরভজনকে নিয়ে তারা। কেকেআরের হয়ে ড্রেসিংরুম শেয়ার করছেন সাকিব-হরভজন। চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে একাদশেও ছিলেন দুজন। মঙ্গলবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে কলকাতা। এ ম্যাচের আগে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন হরভজন।

সেখানে সাকিবকে নিয়ে প্রশ্ন উঠলে হরভজন বলেন, ‘সাকিব একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়। আপনি জানেন সে তার দেশ ও আইপিএল-সহ প্রতিনিধিত্ব করা অন্য দলগুলোর হয়েও দারুণ করছে। ড্রেসিংরুম শেয়ার করার জন্য সে অসাধারণ একজন। বাংলাদেশের একজন কিংবদন্তি।’ 

নিজেদের প্রথম ম্যাচে টাইগার অলরাউন্ডারের পারফরম্যান্সটা ঠিক সাকিব সূলভ ছিল না। নিজের প্রথম বলেই উইকেট পেয়েছিলেন বটে, তবে চার ওভার হাত ঘুরিয়ে সাফল্য পাননি আর। বল হাতে খরচ করেন ৩৪ রান। ব্যাটিংয়ে শেষ দিকে নেমে ইনিংস বড় করার সুযোগ পাননি সাকিব। ৫ বলে ৩ রান করে ইনিংসের শেষ বলে আউট হন তিনি।

তবে সাকিবের প্রতি যে কলকাতা শিবিরের আস্থা অবিচল তা মনে করিয়ে দিলেন হরভজন, ‘সাকিব তার দলের হয়ে দারুণ করে। সে দারুণ একজন মানুষও, আমি তার জন্য শুভকামনা জানাই। কেবল আইপিএলই নয় ভবিষ্যতে যেখানেই সে যাক সে যেন ভালো খেলে। আমি আশা করি সে বাংলাদেশ ও কেকেআরের জন্য ভালো কিছুই করবে।’

টিআইএস