শ্রীলঙ্কায় গতকাল (শুক্রবার) দ্বিতীয় দিনের অনুশীলনের পর স্পিনার মেহেদী হাসান মিরাজ বলেছিলেন, দুই ম্যাচ টেস্ট সিরিজে দায়িত্ব নিতে হবে স্পিনারদের। তবে নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা দুইদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচেই সুবিধা করতে পারছেন না তারা। সবুজ দলের বোলারদের শাসন করে ফিফটি তুলে নিয়েছেন তামিম ইকবাল, সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত।

ম্যাচে প্রথম দিনের দুই সেশন পার হলেও বল হাতে সাফল্যের দেখা পাননি সবুজ দলের বোলার এবাদত আহমেদ, শরিফুল ইসলাম, নাঈম হাসানরা। দ্বিতীয় সেশন শেষে লাল দলের সংগ্রহ ২০৪ রান, কোনো উইকেট না হারিয়ে। ম্যাচে ওপেন করতে নেমে ব্যক্তিগত ৬৩ রান করে অন্য ব্যাটসম্যানদের সুযোগ দিতে অবসরে গেছেন তামিম।

তামিমের পর ব্যাটিং অনুশীলন ঝালিয়ে ফিফটির স্বাদ পেয়েছেন সাইফ ও শান্ত। সাইফ ৫২ রানে অবসরে গেছেন। শান্ত অপরাজিত আছেন ৫৩ রান নিয়ে। ২৯ রানে অপরাজি থেকে মুশফিক তৃতীয় ও দিনের শেষ সেশনের খেলা শুরু করবেন।

এক নজরে দুই দলের স্কোয়াড-

লাল দল: তামিম ইকবাল (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, খালেদ আহমেদ ও একজন সাপোর্ট স্টাফের সদস্য।

সবুজ দল: সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী রাব্বি, শুভাগত হোম, নাঈম হাসান, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, শহিদুল ইসলাম ও মুকিদুল ইসলাম।

টিআইএস