২০২৪ সালে কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকার ইচ্ছা পোষণ করেছিলেন মুজিব উর রহমান, ফজলহক ফারুকি ও নাভিন–উল–হক। তাদের এমন চাওয়া ভালোভাবে নেয়নি আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বরং এক বিবৃতিতে এসিবি জানায়, ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে আগামী দুই বছর এই তিন ক্রিকেটারকে অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হবে না।

এমন ঘোষণার পর মুজিবকে বিগ ব্যাশ থেকে ফিরিয়েও আনা হয়। তবে এবার সে অবস্থান থেকে সরে এসেছে এসিবি। সপ্তাহ কয়েকের ব্যবধানেই আবারও ফ্র্যঞ্চাইজি লিগ খেলতে যাচ্ছেন এই তিন ক্রিকেটার। যার জন্য ইতোমধ্যেই এনওসি দিয়েছে বোর্ড।

এসএ টোয়েন্টি খেলতে এরই মধ্যে দক্ষিণ আফ্রিকায় পৌঁছে গেছেন নাভিন। সেখানে ডারবান সুপার জায়ান্টসের হয়ে খেলবেন তিনি। গতকাল রাতে প্রিটোরিয়া ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল নাভিনের দল। সেখানে খেলার কথা ছিল এই আফগান পেসারের। তবে হয়তোবা ভ্রমণ ক্লান্তির জন্যই সেই ম্যাচে মাঠে নামেননি তিনি।

অন্যদিকে মুজিব ও ফারুকি খেলবেন সংযুক্ত আরব আমিরাতের আইএলটি-টোয়েন্টিতে। মুজিব খেলবেন এখনকার চ্যাম্পিয়ন গালফ টাইটানসের হয়ে, ফারুকি আছেন এমআই এমিরেটসে। ভারতের সিরিজ শেষ করে আজই দুজনের আরব আমিরাতে পৌঁছানোর কথা।

এইচজেএস