করোনাভাইরাস সংক্রমণে দিশেহারা ভারত। পরিস্থিতি সামাল দিতে না পেরেই এ মাসের শুরুতে স্থগিত হয়ে যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। একের পর এক ক্রিকেটার আক্রান্ত হচ্ছিলেন করোনায়। সমালোচনা আর বিতর্কে যখন উত্তাল তখনই ২০ ওভারের এই ফ্রাঞ্চাইজি ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে আইপিএল গভর্নিং কাউন্সিল। মাঠে ক্রিকেট নেই। তবে বসে নেই সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স।

নতুন লড়াইয়ে নেমেছে বলিউড তারকা শাহরুখ খানের দল। এছাড়া বুঝি উপায়ও নেই। ভারতে বাড়ছেই করোনার প্রকোপ। এরমধ্যে গণমাধ্যমের খবর- অনেকেই নিয়মকানুন মানছেন না। তাদের সচেতন করতে এগিয়ে এসেছে নাইটসরা। আন্তর্জালে চলছে যুদ্ধ। ফেসবুক-টুইটারে নানাভাবে সতর্ক করছেন মানুষকে।

টুইটারে একের পর এক মজার টুইট করে মানুষকে সচেতন করার চেষ্টা করছে নাইট রাইডার্স। প্রতিটি টুইটের সঙ্গে আছে ক্রিকেটের যোগসূত্র। দলের ক্রিকেটারদের ছবি আর কার্টুনের দেওয়া হচ্ছে টুইটে। গত কয়েকদিন ধরেই চলছে এমন উদ্যোগ।

এই যেমন একটি টুইটে লেখা হয়েছে, ‘সুযোগ পেলেই শট মারার কথা ভুলবেন না, টিকা নিন।’ একটি টুইটে প্যাট কামিন্সের ছবি দিয়ে লেখা, ‘করোনা কিন্তু আপনার কাছে ১৫০ কিমিরও বেশি গতিবেগে আসে, সতর্ক থাকুন।’ আরেকটিতে লেখা ‘নিখুঁতভাবে ফিল্ডিং সাজিয়ে করোনাকে আউট করে দিন।’

আর ভক্তরাও বেশ সাড়া দিচ্ছেন এমন মজার টুইটে। জনপ্রিয় হয়েছে টুইটগুলো। এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে জড়িত চারজন সংক্রমিত হয়েছেন করোনায়। প্রথম করোনা আক্রান্ত হন দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী ও সন্দীপ ওয়ারিয়র। অবশ্য দুজনই এরইমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

এটি