বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্টের দায়িত্ব নিয়ে বেশ সফল খালেদ মাহমুদ সুজন। এমন কথা প্রচলিত অনেকদিন ধরেই। বিশেষত অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জয়ের পর সুজনের কাজের প্রশংসা শোনা যায় অনেক। তবে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি নিয়ে সমালোচনা ছিল সবসময়। 

ওই কমিটিরও ভাইস চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। কিন্তু তিনি বলছেন, এই কমিটির কোনো মিটিংয়েই ডাকা হয় না তাকে। অনেকদিন পাননি ইমেইলও। সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নিজের ক্ষোভ উগরে দিলেন এই বিসিবি পরিচালক। 

তিনি বলেন, ‘আমি এখনও অপারেশন্সের ভাইস চেয়ারম্যান আছি কি না এটাই নিশ্চিত নই। নামে আছি, কিন্তু আমার কোনো মিটিংয়ে থাকা হয় না বা আমাকে ডাকাও হয় না। মাঝখানে দুই বছর ইমেইলই পাইনি। এখন তাও মাঝেমাঝে পাই।’

সম্প্রতি স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন রঙ্গনা হেরাথ। ব্যাটিং পরামর্শক হিসেবে জিম্বাবুয়ে সফরে দলের সঙ্গে থাকবেন অ্যাশওয়েল প্রিন্স। এই দায়িত্ব মূলত ক্রিকেট অপারেশন্স কমিটির। ওই কমিটির ভাইস চেয়ারম্যান হয়েও এই প্রসঙ্গে কিছুই জানেন না বলে জানালেন সুজন। 

তিনি বলেন, ‘আমি তো অপারেশন্সের ভাইস চেয়ারম্যান। আমি পরে আপনাদের কাছ থেকে জেনেছি যে দুইজন কোচ নিয়োগ করা হয়েছে। আমাকে কেউ জানায়নি। হয়ত বাবলে ছিলাম বলে..., বাবলে তো ফোন ছিল। হেরাথের কথা আমিই প্রথমে বলেছিলাম বিসিবিকে।’

এমএইচ/এটি