আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের। এই টুর্নামেন্ট খেলতে যাওয়ার জন্য আজ রোববার রাতে দেশ ছাড়ার কথা ছিল বাংলাদেশ দলের। বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রাত পৌনে ১১টায় ওমানের উদ্দেশে দেশ ছাড়ার কথা ছিল লাল-সবুজের প্রতিনিধিদের। প্রাকৃতিক দুর্যোগের কারণে আপাতত স্থগিত হয়ে গেল বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রা।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি জানিয়েছেন, বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রার জন্য নির্ধারিত সময় ছিল আজ রোববার রাত ১১টায়। তবে ওমানে আঘাত হানতে যাওয়া ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে তা স্থগিত হয়ে গেছে। 

তবে নতুন সূচি অনুসারে কখন দেশ ছাড়বে বাংলাদেশ দল, সেটাও নির্ধারিত হয়নি এখনো। হাবিবুল বাশার জানিয়েছেন, সময়টা আজ মধ্যরাতে কিংবা আগামীকাল সোমবার সকালেও হওয়ার সম্ভাবনা আছে। 

ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে ওমানে। এছাড়াও সাগরের পানি ৫ থেকে ১২ মিটার উচ্চতা দিয়ে প্রবাহিত হতে পারে এই প্রাকৃতিক দূর্যোগের ফলে। ঘূর্ণিঝড়ের ফলে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে দেশটির দক্ষিণ উপকূলের রাজধানী শহর মাসকাটের।

আর সে কারণেই দেশটির সঙ্গে আকাশপথের যোগাযোগ হয়ে গেছে স্থগিত। এ কারণেই যাত্রা পেছাতে হয়েছে বাংলাদেশ দলকে। 

টিআইএস/এনইউ