টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের পর্দা উঠতে যাচ্ছে আগামীকাল। ওমান ও পাপুয়া নিউ গিনির ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে বৈশ্বিক এই আসর। বাংলাদেশ সেদিনই রাত ৮ টায় স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে। এবারের বিশ্বকাপে দারুণ এক লড়াইয়ের আভাস দিচ্ছে স্কটল্যান্ড। তাদের বিশ্বকাপ দলের ১৭ জনের ১২ জন ক্রিকেটারই খেলেন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে। কাইল কোয়েটজারের দল অভিজ্ঞ এই দলকে নিয়ে চমক দেখাতে প্রস্তুত। 

আগামীকাল বাংলাদেশ সময় রাত ৮ টায় ওমানের মাসকাটের আল আমেরাত স্টেডিয়ামে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ ও স্কটল্যান্ড। বাংলাদেশ শিবিরে দুশ্চিন্তার খবর ব্যাটারদের পারফর্ম্যান্স নিয়ে। ওমান ও আরব আমিরাতে মোট তিনটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন মাহমুদুল্লাহরা। শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের সঙ্গে হারের পর ব্যাটারদের অফ ফর্ম কিছুটা ভাবালেও সাকিবের জাতীয় দলে যোগদানে নির্ভার বাংলাদেশ। 

স্কটল্যান্ডের অধিনায়ক কোয়েটজার বলেছেন, ‘প্রত্যেকটি ম্যাচ আমরা সমান গুরুত্ব দিচ্ছে যেন এটাই আমাদের শেষ ম্যাচ। এবারের বিশ্বকাপ দলটি অভিজ্ঞ ও তারুন্য দিয়ে গড়া আমারা ভালো কিছু করবো বলে আশাবাদী।’ কাউন্টি ক্রিকেটে খেলার অভিজ্ঞতা আগামীকাল স্কটিশদের কতোটা কাজে দেবে সে প্রশ্নের উত্তর জানতে অপেক্ষা আর এক দিনের।

ইংলিশ কাউন্টিতে খেলেন যে ১২ স্কটিশ ক্রিকেটার- 
কাইল কোয়েটজার (অধিনায়ক)-নর্দাম্পটনশায়ার 
ম্যাথু ক্রস (উইকেট-কিপার)- নটিংহ্যামশায়ার 
জশ ডেভি- সমারসেট, মিডেলসেক্স
আলসাদির ইভান্স- ডার্বিশায়ার
মিচেল লিস্ক- নর্দাম্পটনশায়ার 
ক্যালম ম্যাকলয়েড- ডারহ্যাম, ওয়ারউইকশায়ার 
জর্জ মুনসি- নর্দাম্পটনশায়ার   
ক্রেইগ ওয়ালেস (উইকেট-কিপার)- ডারহাম দ্বিতীয় একাদশ  
মার্ক ওয়াট- ল্যাঙ্কাশায়ার, ডার্বিশায়ার 
ব্রেড হোয়েল- হ্যাম্পশায়ার 
মাইকেল জোন্স- ডার্বিশায়ার দ্বিতীয় একাদশ  
ডিলান বাজ- ডারহাম দ্বিতীয় একাদশ, এমসিসি 

এমএফ/এনইউ