পাকিস্তান দলে করোনাভাইরাস হানা দিয়েছে। করাচিতে পাকিস্তানের নারী ক্রিকেটাররা যখন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রস্তুতি নিচ্ছেন, তখনই এ দুঃসংবাদ পেয়েছে দলটি। করোনায় আক্রান্ত হয়েছেন দলটির ছয় ক্রিকেটার। খবর পাওয়া মাত্রই তাদের পাঠিয়ে দেওয়া হয়েছে আইসোলেশনে।

গেল ২৮ অক্টোবর দলটি করাচিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাই পারফর্ম্যান্স সেন্টারে অনুশীলনে নেমেছিল। তখনই তিন সদস্যের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছিল। এরপর ২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর তিনটি আলাদা করোনা পরীক্ষায় আরও তিন সদস্যের পজিটিভ হওয়ার খবর মেলে। প্রোটোকল মেনে এরপরই সবাইকে পাঠানো হয় ছয় দিনের আইসোলেশনে।

তবে প্রথমবার পজিটিভ হওয়া তিন সদস্য দশ দিনের বাধ্যতামূলক আইসোলেশন শেষে আগামীকাল ৬ নভেম্বর দলের সঙ্গে যোগ দেবেন। পরের তিন সদস্য আগামী ৯ অক্টোবর দলের সঙ্গে যোগ দেবে বলে জানাচ্ছে ক্রিকইনফো।

দলের সঙ্গে থাকা কোন কোন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন, তাদের নাম প্রকাশ করেনি পিএসিবি। কিন্তু পিসিবির এক মুখপাত্র জানিয়েছেন আগামীকাল ৬ নভেম্বর ১৫ সদস্যের দল প্রস্তুত থাকবে। প্রথম ওয়ানডের জন্য একাদশ নির্বাচনেও আর কোনো সমস্যা থাকবে না তাতে।

এর ফলে সিরিজ নিয়ে আপাতত কোনো সমস্যা নেই বলেই জানা যাচ্ছে। সূচি মেনেই মাডে নামবে দুই দল। আগামী ৮ অক্টোবর নিজেদের মাঠ করাচিতে সিরিজের প্রথম ওয়ানডেতে উইন্ডিজের মুখোমুখি হবে দলটি। 

জাভেরিয়া খানকে অধিনায়ক করে উইন্ডিজ সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছিল পাকিস্তান। সেই একই দল বিশ্বকাপ বাছাইপর্বও খেলবে। জিম্বাবুয়েতে অনুষ্ঠেয় সেই বাছাইপর্বে পাকিস্তানের প্রতিপক্ষ হিসেবে থাকবে উইন্ডিজও। দুই দলই সিরিজ শেষ করে ছুটবে জিম্বাবুয়েতে। বাছাইপর্ব আগামী ২১ নভেম্বর শুরু হয়ে চলবে আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত। 

স্টেফানি টেলরের নেতৃত্বে গত ১ নভেম্বর উইন্ডিজ পা রেখেছিল করাচিতে। কোভিড ১৯ প্রোটোকল মেনে আইসোলেশনেও ছিল দলটি। তা শেষ করে গতকাল বৃহস্পতিবার করাচির ন্যাশনাল স্টেডিয়ামে অনুশীলন করেছে ক্যারিবীয়রা।

পাকিস্তান স্কোয়াড:
জাভেরিয়া খান (অধিনায়ক), আইমান আনওয়ার, আলিয়া রিয়াজ, আনাম আমিন, আয়েশা জাফর, ডায়না বেগ, ফাতিমা সানা, ইরাম জাভেদ, কায়নাত ইমতিয়াজ, মাহাম তারিক, মুনিবা আলি, নুশরা সুনধু, নিদা দার, ওমাইমা সোহেইল, রামিন শামিম, সাদিয়া ইকবাল, সিদরা আমিন, সিদরা নাওয়াজ (উইকেটরক্ষক)।

এনইউ