কী দারুণ একটা ইনিংসই না খেললেন! এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পুরোটাজুড়েই দারুণ পারফর্ম করেছেন মোহাম্মদ রিজওয়ান। এর মধ্যেই গড়েছেন এক পঞ্জিকা বর্ষে টি-টোয়েন্টিতে সর্বাধিক রানের রেকর্ড। 

সেমিফাইনালে দল হারলেও ৫২ বলে ৫৭ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন রিজওয়ান। অথচ ২৪ ঘণ্টা আগেও কি না তিনি লড়ছিলেন মৃত্যুর সঙ্গে। দুই দিন এই ব্যাটসম্যান ছিলেন আইসিইউতে। দলের আবহ নষ্ট হওয়ার ভয়ে ওই খবর বাইরে জানায়নি পাকিস্তান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটে হারের পর সংবাদ সম্মেলনে এসেছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তার সঙ্গে আসেন দলের চিকিৎসক ডাক্তার নজিবও। তিনিই দিয়েছেন এমন চাঞ্চল্যকর তথ্য। জানিয়েছেন, বুকে সংক্রমণের কারণে দুই দিন তাকে রাখা হয়েছিল আইসিইউতে।

নজিব বলেন, ‘মোহাম্মদ রিজওয়ানের বুকে গুরুতর সংক্রমণ হয়েছিল ৯ নভেম্বর। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সে দুইদিন আইসিইউতে ছিল। এরপর খুব অবিশ্বাস্যভাবে সুস্থ হয় এবং ম্যাচের আগে ফিট হয়। আমরা দেখেছি সে দেশের জন্য পারফর্ম করতে কতটা সংকল্পবদ্ধ। আজকে তো তার পারফরম্যান্স সবাই দেখল।’

এমন গুরুতর একটি ব্যাপার কেন জানানো হলো না জানতে চাওয়া হয় নজিবের কাছে। জবাবে তিনি বলেছেন, ‘তার স্বাস্থ্যের ব্যাপারে সব সিদ্ধান্ত আমাদের টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে নেওয়া হয়েছে। দলের আত্মবিশ্বাস ধরে রাখার জন্য এটা আমরা বাইরে জানাইনি।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬ ম্যাচ খেলেছেন মোহাম্মদ রিজওয়ান। ৭০.২৫ গড়ে করেছেন ২৮১ রান। হাঁকিয়েছেন তিনটি ফিফটিও। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তার চেয়ে বেশি রান আছে কেবল স্বদেশি অধিনায়ক বাবর আজমের।

এমএইচ