এবারের বিশ্বকাপ মিশন ভালোভাবে শুরু করলেও সেমিফাইনালেই থেমে গেছে পাকিস্তানের যাত্রা। অস্ট্রেলিয়ার কাছে হেরে দেরি না করে ১৩ নভেম্বর (শনিবার) বাংলাদেশে এসেছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করলেও সে সময় ঢাকায় আসেন ১৬ ক্রিকেটার। আজ (মঙ্গলবার) দলের সঙ্গে যোগ দিয়েছেন বাকি দুই ক্রিকেটার।

বিশ্বকাপের পর ছুটি কাটিয়ে সকাল ৮টায় এমিরেটস এয়ারলাইন্স যোগে দুবাই থেকে ঢাকায় পৌঁছেছেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম ও অলরাউন্ডার শোয়েব মালিক। তাদের আসার খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের লজিস্টিক সাপোর্টের দায়িত্বে থাকা ওয়াসিম খান।

তবে বাবর-মালিক আজই দলের সঙ্গে অনুশীলন নামতে পারবেন না। এই সিরিজের কোভিড প্রটোকল অনুযায়ী হোটেলে ওঠার পর করোনাভাইরাস পরীক্ষা হবে তাদের। এই পরীক্ষার ফল আসবে ১২ ঘণ্টা পর। নেগেটিভ এলে আগামীকাল (বুধবার) অনুশীলন করতে পারবেন বাবর আজম, শোয়েব মালিক।

দুই দলের ৩ টি-টোয়েন্টির সবকটি হবে মিরপুরে। প্রথমটি হবে আগামী ১৯ নভেম্বর। ২০ ও ২২ নভেম্বর হবে পরের ২ ম্যাচ। প্রথম টেস্টটি হবে ২৬ থেকে ৩০ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ থেকে ৮ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ দিয়েই টেস্ট চ্যাম্পিনশিপের দ্বিতীয় আসরের যাত্রা শুরু হবে মুমিনুল হকদের।

টিআইএস