পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ফিল্ডিংয়ের সময় ডান হাতের আঙুলে চোট পান তাসকিন আহমেদ। পরে ম্যাচ শেষে তাকে নেওয়া হয় হাসপাতালে। স্ক্যানের পর চিড় ধরা না পড়লেও এই পেসারকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এজন্য অভিজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হবে বিসিবি। পরবর্তীতে হাতে সেলাই লাগলে আসন্ন চট্টগ্রাম টেস্টে দেখা যাবে না তাসকিনকে। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, ‘তাসকিনের হাতে স্ক্যান করেছে, কোনো ফ্র্যাকচার নেই। সে টেস্ট দলে থাকবে কি না জানি না। এটা সিনিয়র চিকিৎসকের সাথে কথা বলে জানতে পারব। সেলাই লাগছে কি না জানতে হবে। একটা সেলাইও যদি লাগে, সেটা খুলতে অন্তত ৫ দিন লাগবে।’

চটগ্রাম টেস্ট শুরু হবে আগামী ২৬ নভেম্বর। তাসকিনের হাতে সেলাই লাগলে এই টেস্টে খেলা হবে না তার। দুঃসংবাদ আছে আরও একটি। হাতের ইনজুরিতে ভোগা তামিম ইকবালের সহসা মাঠে ফেরা হচ্ছে না। 

হাতের বৃদ্ধাঙ্গুলের পাওয়া ফ্র্যাকচার এখনো ভালো হয়নি বাঁহাতি ওপেনারের। এই চোটের জন্য পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না। থাকতে পারবেন না টেস্ট দলেও। কিছুদিন আগে করা এক্স-রে রিপোর্টে নতুন করে চিড় ধরা পড়ে। এ চোটটা পুরনো জায়গাতেই, তবে আগের এক্স-রেতে ধরা পড়েনি সেটা। এ চোটের কারণে আরও এক মাস মাঠের বাইরে থাকতে হচ্ছে।

দেবাশিষ বলেন, ‘তামিমকে ইংল্যান্ডের যে চিকিৎসক দেখেছেন, দেখে উনার মতামত দিয়েছেন। এক মাসের বিশ্রামে থাকতে বলেছেন। তার কোনো সার্জারি লাগছে না। এটা কনসারভেটিভ ম্যানেজমেন্টে সারবে। তবে সময় লাগবে। এটা বিশ্রামেই ঠিক হবে।’

টিআইএস/এমএইচ