টানা দুই জয়ে আকাশে উড়ছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় ম্যাচে এসেই হোঁচট খেতে হলো তাদের। বৃষ্টি আইনে থাইল্যান্ডের কাছে হেরে গেছেন নিগার সুলতানারা। ডিএল মেথডে ১৬ রানে জয় পেয়েছে থাইল্যান্ডের মেয়েরা।

জিম্বাবুয়ের হারারেতে টস হেরে নেমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে মাত্র ১৭৬ রান তুলতে পারে তারা। জবাব দিতে নেমে থাইল্যান্ড ৩৯ ওভার ২ বলে ২ উইকেটে ১৩২ রান তুলে ফেলে। কিন্তু এরপর আলোকস্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। 

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় থাইল্যান্ড। সোর্ননারিন টিপ্পোচ ও নথকান চনথাম ৯৭ রানের উদ্বোধনী জুটি গড়েন। তবে এই দুজনকে ফিরিয়ে থাইল্যান্ডকে ভালোভাবে চেপে ধরে বাংলাদেশ।

১১৩ বলে ৬৯ রান করে টিপ্পোচকে নাহিদা আক্তার ও ৬৯ বলে ৩৭ রান করে চনথামকে ফেরান ফাহিমা খাতুন। এরপর ব্যাট করতে নামা নান্নাপাট কনচরোয়েঙ্কাই ৩৪ বলে ১৪ ও নাওরোমিলি চাইয়াআই ২০ বলে করেছিলেন ৫ রান। ম্যাচের বাকি সময় খেলা হলে ঘটতে পারতো যেকোনো কিছুই।

এর আগে ব্যাট করতে নামা বাংলাদেশের দলীয় ৬ রানের সময় ৮ বলে ১ রান করে আউট হয়ে যান আগের ম্যাচের সেঞ্চুরিয়ান শারমিন আক্তার সুপ্তা। ব্যর্থ হন অধিনায়ক নিগার সুলতানাও। ১৮ বল খেলে ১ রান করেন তিনি। তবে ৫ চারে ৮০ বলে ৪৬ রানের দারুণ এক ইনিংস খেলেন ওপেনার মুর্শিদা খাতুন। টিপ্পোচির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান তিনি। 

ফিফটি পান ফারজানা হক। ৬ চারে ৮১ বলে ৫১ রান করেন তিনি। বুচাথামের বলে এলবিডব্লিউ হয়ে আউট হন তিনি। রুমানা আহমেদ ২৭ ও লতা মণ্ডল করেন ২৯ রান। ৮ উইকেটে ১৭৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। থাইল্যান্ডের পক্ষে ৭ ওভার বল করে ২ মেডেনসহ ২৬ রান দিয়ে ৫ উইকেট নেন বুচাথাম।

এমএইচ