প্রথম দিনেই বিরাট কোহলির ভারত প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকাকে ব্যাকফুটে ঠেকে চলে গিয়েছিল চালকের আসনে। দ্বিতীয় দিন সেঞ্চুরিয়নে হানা দিল বেরসিক বৃষ্টি। একটা বল মাঠে গড়াল না এদিন। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে সারা দিন সাজঘরে নিজেদের মধ্যে গল্প এবং আলোচনা করে, খেয়ে দেয়েই কাটালেন বিরাট কোহলিরা।

তবে খেলা না হলেও আলোচনা থেমে নেই কোহলির ভারতকে নিয়ে। তাদের জন্য মধ্যাহ্নভোজে হাজির হয়েছিল লোভনীয় সব খাবার। সেই খাবারের তালিকা টুইটারে ফাঁস হয়েছে আজ। সঙ্গে সঙ্গেই শুরু হয়ে গেছে আলোচনা।

ফাঁস হওয়া ভারতীয় দলের সেই খাবার-তালিকায় কী ছিল? টুইটারে ছড়িয়ে পড়া সেই ছবিতে দেখা যাচ্ছে, ব্রকোলি স্যুপ, চিকেন চেত্তিনাদ, হলুদ ডাল, ল্যাম্ব চপ, নিরামিষ কড়াই, পনির টিক্কার মতো একাধিক উপাদেয় খাবার ছিল। 

সোমবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয় সেঞ্চুরিয়নে। সে বৃষ্টি সারা দিন ধরেই থেমে থেমে বাগড়া দিয়ে গেছে মাঠে। বিকেলের পর থেকে বৃষ্টির তোড় বেড়েছে পাল্লা দিয়ে। প্রায় চার ঘণ্টা অপেক্ষায় ছিল দুই দল, যদি বৃষ্টি কমে আসে মাঠে নামার সুসংবাদ। তবে সে সুখবরটা আর আসেনি। বৃষ্টির কারণে দিনের খেলাই বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। 

সোমবারের এই বৃষ্টির কারণে টেস্টের তৃতীয় দিনে আট ওভার বেশি খেলানো হবে। নির্ধারিত সময়ে খেলা শুরু হলেও শেষ হবে এক ঘণ্টা পর। তবে সেঞ্চুরিয়নের আবহাওয়া বলছে, সেটা কঠিনই। সঙ্গে আছে ভেজা আউটফিল্ডের চোখরাঙানিও। সারা রাত বৃষ্টি না হলেও কিছুটা সময় লাগার কথা সেটা খেলার উপযুক্ত করে তুলতে। আর বৃষ্টি হলে তো কোনো কথাই নেই, তৃতীয় দিনের দৈর্ঘও যেতে পারে কমে।

এনইউ