করোনাভাইরাসের মধ্যে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। টুর্নামেন্ট চললেও প্রাণঘাতী এই ভাইরাসের ভয়াবহতার আঁচ লেগেছে বিপিএলে। করোনায় আক্রান্ত হয়ে এখনো নিজ দল খুলনা টাইগার্সে যোগ দিতে পারেননি সৌম্য সরকার। আজ (রোরবার) দলীয় অনুশীলনেও ছিলেন না তিনি।

সৌম্যর অনুপস্থিতিতে অবশ্য বিপিএলের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচ জিতেছে খুলনা। আগামীকাল (সোমবার) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হওয়ার আগে ঘুরেফিরে আসলো সৌম্যর প্রসঙ্গে। সেখানে খুলনার প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা ইয়াসির আলি রাব্বি জানালেন, সৌম্য নামটাও অনেক বড় কিছু।

রাব্বি বলছিলেন, ‘সৌম্য থাকলে দলটা হয়তো আরো ভারসাম্যপূর্ণ হতো। ভারসাম্য বলতে আসলে দেখা যাচ্ছে যেহেতু সৌম্য নামটাও তো অনেক বড় কিছু, সৌম্য সরকার। তো ও থাকলে আমাদের টিমের জন্য ভালো। কিন্তু নাই, এটা সমস্যা না। যারা আছে তারা আমরা সবাই খুব ভালো খেলোয়াড়। ওভাবেই আমরা মানসিক ও শারীরিকভাবে প্রস্তুতি নিয়েছি।’ 

প্রসঙ্গত উঠে এলো দলগত পরিকল্পনা আর উইকেটের চরিত্রও। এ নিয়ে কথা বলতে গিয়ে শিশিরকে বড় একটা নিয়ামক হিসেবে দাঁড় করালেন রাব্বি।

রাব্বি বলেন, ‘প্রথম ম্যাচটা (ঢাকার বিপক্ষে) খুব ভালো ম্যাচ জিতেছি। আমাদের ইচ্ছা থাকবে যেভাবে আমরা প্রথম ম্যাচটা জিতেছি একই প্রক্রিয়ায় খেলা, বাকিটুকু আল্লাহর হাতে। আমরা যে উইকেটে ব্যাটিং করেছি আসলে শীতকালে শিশির একটা বড় নিয়ামক, উইকেট খুব সুন্দর ছিল ব্যাটিংয়ের জন্য।’

টিআইএস/এটি/এনইউ