ঢাকা পর্ব শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবার শুরু হয়েছে চট্টগ্রাম পর্বের খেলা। চট্টগ্রামে বিপিএলে অংশ নিতে পৌঁছে গেছে এবারের টুর্নামেন্টের ৬টি দলই। সেখানে আজ (শুক্রবার) থেকে শুরু হয়েছে মাঠের লড়াই। তার আগে গতকাল (বৃহস্পতিবার) মিনিস্টার ঢাকা দলের সবার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। যেখানে দলটির শ্রীলঙ্কান এক ক্রিকেটারের পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

জানা গেছে, লঙ্কান অলরাউন্ডার ইসুরু উদানার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার সময় তিনি ঢাকা দলের সঙ্গেই ছিলেন। খেলেছেন ঢাকা পর্বে নিজেদের শেষ ম্যাচটিও।

ঢাকা পোস্টকে ঢাকা দলের ফিজিও এনামুল হক বলছিলেন, ‘উদানা এখন ভালো আছেন। তাকে আলাদা কক্ষে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। শারীরিকভাবে সুস্থ আছেন।’

এদিকে নিজ দেশ শ্রীলঙ্কার একটি সংবাদমাধ্যমকে নিজের করোনাভাইরাস পজিটিভের খবর জানিয়েছেন উদানা। লঙ্কান সংবাদমাধ্যমটিতে বিপিএলের জৈব সুরক্ষা বলয়ের খবর প্রকাশিত হয়েছে নেতিবাচকভাবে। যেখানে এবারের বিপিএলের করোনাভাইরাস প্রোটোকল বা জৈব সুরক্ষা বলয়ের মান নিয়ে অস্বস্তি প্রকাশ করা হয়।

আজ চট্টগ্রামে দু’টি ম্যাচ। দুপুর দেড়টায় মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সন্ধ্যা সাড়ে ৬টায় মিনিস্টার ঢাকা লড়বে সিলেট সানরাইজার্সের বিপক্ষে। এ ম্যাচে ঢাকা পাচ্ছে না উদানাকে।

টিআইএস/এনইউ