বিশ্বকাপ স্বপ্ন থাকে অনেকের জন্য। কানাডার জন্যও নিশ্চয়ই গল্পটা অন্য না। ক্রিকেটে তারা এমনিতে পরিচিত মুখ না, তবে এবারের যুব বিশ্বকাপে অংশ নিয়েছিল দলটি। তবে বিশ্বকাপের মাঝপথেই টুর্নামেন্ট ছেড়ে যেতে হচ্ছে তাদের। 

কারণটা অবশ্য অনেক করুণ। স্কোয়াডে থাকা ১৫ ক্রিকেটারের ৯ জনই আক্রান্ত হয়েছেন করোনায়। খেলোয়াড়দের সুরক্ষায় ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরে যেতে বাধ্য হচ্ছে কানাডা। 

দেশটির ক্রিকেট বোর্ড প্রধান রাশপাল বাজওয়া বলেছেন, ‘এটা খুব দুর্ভাগ্যজনক এই তরুণদের এমন চ্যালেঞ্জিং পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হচ্ছে ক্যারিয়ারের শুরুতেই। আমরা তাদের দ্রুত এবং নিরাপদভাবে বাড়ি ফিরিয়ে নিতে চেষ্টা করে যাচ্ছি।’

শুক্রবার ৯ খেলোয়াড়ের করোনা পজিটিভের খবর জানায় আইসিসি। যদিও তাদের নাম প্রকাশ করেনি তারা। আক্রান্ত ক্রিকেটারদের ত্রিনেদাদে আইসোলেশনে রাখা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে আবার করোনা পরীক্ষা হবে তাদের। এরপরই শুরু হবে বাড়ি ফেরানোর প্রক্রিয়া। 

এই ব্যাপারে বাজওয়া বলেন, ‘এটা খুব দুর্ভাগ্যের ব্যাপার যে বেশির ভাগ ক্রিকেটার করোনা আক্রান্ত। কিন্তু আমরা এখন এমন একটা ‍পৃথিবীতেই বাস করছি। আমাদের টিম ম্যানেজারের সঙ্গে কথা হয়েছে, তিনি জানিয়েছেন আক্রান্তরা উপসর্গবিহীন।’

শনিবার প্লেট পর্বের প্লে-অফে স্কটল্যান্ডের বিপক্ষে শনিবার। ম্যাচটি বাতিল হয়ে যাওয়ায় প্লে অফে চলে গিয়েছে স্কটিশরা। টুর্নামেন্টে একটি ম্যাচেও না জিতে দেশে ফিরতে হচ্ছে কানাডাকে। 

এমএইচ/এটি