লিওনেল মেসি আর সার্জিও রামোস এক সময় ছিলেন দুই চিরশত্রু ডেরায়। তাও আবার দুইজন ছিলেন দুই দলের অধিনায়ক। সেই মেসি-রামোসই গেল গ্রীষ্মকালীন দলবদলে যোগ দিয়েছেন পিএসজিতে। পিএসজিতে যোগ দেওয়ার পর দলটির জিমে একই জার্সি পরা মেসি-রামোসের প্রথম ছবিটা যখন প্রকাশ পেয়েছিল, তখন রীতিমতো আলোচনার বন্যাই বয়ে গিয়েছিল। আজ আইপিএল নিলামের প্রথম দিনে হলো আবার, রাজস্থান রয়্যালস নিজেদের টুইটারে সেই আলোচিত ছবিটাই প্রকাশ করেছে আবার।

সেই বিখ্যাত ছবিটা কেন নিজেদের টুইটারে দিয়েছে? জানতে হলে চোখ বোলাতে হবে রাজস্থানের আজকের নিলাম থেকে কেনা খেলোয়াড়দের তালিকায়। আজ রাজস্থান রবিচন্দ্রন অশ্বিনকে ৫ কোটি রুপিতে কিনে নিয়েছে। জস বাটলারকে নিলামের আগেই ১০ কোটি রুপিতে ধরে রেখেছিল রাজস্থান। ফলে দু’জন এবার খেলবেন একই দলে। 

এই জস বাটলারের সঙ্গে আবার দুই মৌসুম আগে বেশ তিক্ত একটা ঘটনাই ঘটিয়ে বসেছিলেন অশ্বিন। ২০১৯ আইপিএল আসরে পাঞ্জাব কিংসের হয়ে রাজস্থানের মুখোমুখি হয়েছিলেন অশ্বিন, সেই ম্যাচে ৬৯ রান করেছিলেন বাটলার। ঘটনাটা ঘটে এরপরই। বোলিংয়ের সময় দেখেন বাটলার ক্রিজ ছেড়ে বেরিয়ে গেছেন বল করার আগেই, তারপর বল না করেই নন স্ট্রাইকের বেল ফেলে দেন তিনি, ‘ম্যানকাড’ আউট হয়ে ফিরতে হয় বাটলারকে।

ক্রিকেটের আইনসিদ্ধ হলেও এই আউটের ধরন নিয়ে বেশ বিতর্ক আছে ক্রিকেটে। অশ্বিনের করা বাটলারের সেই আউট নিয়েও আলোচনা হয়েছে বেশ। সেই উইকেটটা যে দু’জনের সম্পর্কেও প্রভাব ফেলেছে তা বলাই বাহুল্য। আজকের নিলামে অশ্বিন রাজস্থানে নাম লেখাতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় আলোচনার জোয়ার। 

এ নিয়ে হাস্যরসও নেহায়েত কম হয়নি। সেই হাস্যরসেই কিছুক্ষণ বাদে যোগ দেয় খোদ রাজস্থান রয়্যালস। নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার হ্যান্ডলে প্রকাশ করে বসে মেসি আর রামোসের সেই বিখ্যাত ছবিটি। অশ্বিন-বাটলারের এক দলে খেলাকে ঠাট্টার ছলে তুলনা করে মেসি-রামোসের পিএসজিতে খেলাকে। 

রাজস্থানের এই পোস্ট যেন সামাজিক যোগাযোগ মাধ্যমের হাস্যরসকে আরেকটু মাত্রাই দিয়ে দিয়েছে। সেই টুইটে ইতোমধ্যেই প্রতিক্রিয়া পড়েছে ২৬ হাজারের কাছাকাছি, রিটুইট হয়েছে আড়াই হাজারের কিছু বেশি।

এনইউ